ঢাকা, সোমবার, ২২ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

প্রশাসনের হস্তক্ষেপে দখলমুক্ত হলো শতাধিক মানুষের চলাচলের সরকারি রাস্তা
শেরপুর প্রতিনিধি
লাল নিশান দিয়ে সড়ক চিহ্নিত করা হয়েছে।

প্রশাসনের হস্তক্ষেপে শেরপুরের নকলায় অন্তত ২৪ বছর ধরে বেদখল থেকে সরকারি রাস্তা অবমুক্ত হলো। এতে দুইটি গ্রামের শতাধিক পরিবারের লোকজন যাতায়াতের পথ পেলেন।

রবিবার দুপুরের দিকে উপজেলার বানেশ্বরদী ইউনিয়নের বানেশ্বরদী মৌজার পোলাদেশী পশ্চিমপাড়া এলাকায় এ উদ্ধার অভিযান চালানো হয়।

বানেশ্বরদী মৌজার পোলাদেশী পশ্চিমপাড়া এলাকায় ওই রাস্থাটি বাংলাদেশ সরকারের নামে রেকর্ড ও মালিকানা রয়েছে। রাস্তাটির দুই পাশের কয়েকজন জমির মালিক দখল করে রেখেছিলেন। প্রশাসন ওই দখলদারদের গুড়িয়ে দিয়ে সরকারি রাস্তায় লাল নিশান দিয়ে সড়ক চিহ্নিত করে দিয়েছেন। দখলমুক্ত করতে উপজেলা প্রশাসন ঘটনার সময় সংশ্লিষ্ট সকল কর্মকর্তা, সুবিধাভোগী, জমির দখলকারী পক্ষসহ জমিতে হাজির হন।

অবৈধ দখলদাররা বলেছেন, বহু বছর আগে এখানে যান চলাচলে সরকারি রাস্তা ছিল। তাদের পূর্ব পুরুষরা ওই রাস্তা কেটে ফেলে। তারপর থেকে এটি নিয়ে বিরোধ চলে আসছিল। প্রশাসনের মধ্যস্থতায় তারা রাস্তার জায়গা ছেড়ে দিয়েছেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা সাদিয়া উম্মুল বানিন জানান, এলাকাবাসীর চাহিদা ও আবেদনের পরিপ্রেক্ষিতে ওই রাস্তাটি সকল পক্ষের সাথে আলোচনা করে জনস্বার্থে দখলমুক্ত করা হলো। আবার কেউ দখল নিতে চাইলে কঠোর ব্যবস্থা নেওয়া হবে। জনস্বার্থে সড়কটির সংস্কার করা হবে।

বিডি প্রতিদিন/এমআই



এই পাতার আরো খবর