ঢাকা, শনিবার, ২৭ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

ফরিদপুরে স্বতন্ত্র প্রার্থী হচ্ছেন আওয়ামী লীগের ৪ নেতা
কামরুজ্জামান সোহেল, ফরিদপুর

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ফরিদপুরের চারটি আসনে আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের ৪ প্রার্থীর বিরুদ্ধে লড়বেন আওয়ামী লীগের ৪ নেতা। নিজ নিজ আসন থেকে স্বতন্ত্র প্রার্থী হিসেবে তারা নির্বাচন করার ঘোষণা দিয়েছেন। এবারের জাতীয় নির্বাচনে আওয়ামী লীগ থেকে একজন করে ডামি প্রার্থী করা হবে- প্রধানমন্ত্রী শেখ হাসিনার এমন ঘোষণায় তারা এ সিদ্ধান্ত নিয়েছেন বলে জানিয়েছেন। 

জানা গেছে, ফরিদপুর-১ (আলফাডাঙ্গা- মধুখালী- বোয়ালখালী) আসন থেকে আওয়ামী লীগ নেতা আরিফুর রহমান দোলন, ফরিদপুর-২ (সালথা-নগরকান্দা) আসন থেকে স্বতন্ত্র প্রার্থী হিসেবে জেলা আওয়ামী লীগের শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট জামাল হোসেন, ফরিদপুর-৩ (ফরিদপুর সদর) আসন থেকে জেলা আওয়ামী লীগের উপদেষ্টা সদস্য ও ব্যবসায়ী নেতা এ কে আজাদ এবং ফরিদপুর-৪ আসন (ভাঙ্গা, সদরপুর ও চরভদ্রাসন) থেকে যুবলীগের কেন্দ্রীয় প্রেসিডিয়াম সদস্য মজিবুর রহমান চৌধুরী (নিক্সন) স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচন করবেন। 

ফরিদপুর-১ আসন থেকে আওয়ামী লীগ প্রার্থী হিসেবে কেন্দ্রীয় প্রেসিডিয়াম সদস্য আব্দুর রহমান, ফরিদপুর-২ আসনে প্রয়াত সৈয়দা সাজেদা চৌধুরীর কনিষ্ঠ পুত্র ও বর্তমান সংসদ সদস্য শাহদাব আকবর চৌধুরী (লাবু), ফরিদপুর-৩ (সদর) আসনে জেলা আওয়ামী লীগের সভাপতি শামীম হক এবং ফরিদপুর-৪ আসনে আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য কাজী জাফর উল্ল্যাহকে মনোনয়ন দেওয়া হয়েছে।

ফরিদপুর-৩ (সদর) আসন থেকে স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচন করার ঘোষণা দিয়েছেন জেলা আওয়ামী লীগের উপদেষ্টা সদস্য ও ব্যবসায়ী নেতা এ কে আজাদ। সোমবার রাতে শহরের ঝিলটুলি বাসভবনে নেতা-কর্মীদের নিয়ে মিটিং করেন তিনি। এই মিটিংয়ে স্বতন্ত্র প্রার্থী হওয়ার ঘোষণা দেন। 

ফরিদপুর-১ আসনের আওয়ামী লীগের দলীয় মনোনয়ন পেয়েছেন দলটির প্রেসিডিয়াম সদস্য ও সাবেক সংসদ সদস্য আব্দুর রহমান। এই আসনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচনের ঘোষণা দিয়েছেন বাংলাদেশ কৃষক লীগের সাবেক সহসভাপতি ও কাঞ্চন মুন্সি ফাউন্ডেশনের চেয়ারম্যান আরিফুর রহমান দোলন। 

ফরিদপুর-২ আসন থেকে স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচন করার কথা জানিয়েছেন জেলা আওয়ামী লীগের শিল্প ও বাণিজ্যবিষয়ক সম্পাদক অ্যাডভোকেট জামাল হোসেন। 

ফরিদপুর-৪ (ভাঙ্গা-সদরপুর-চরভদ্রাসন) আসন থেকে তৃতীয়বারের মতো স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচন করার ঘোষণা দিয়েছেন বর্তমান সংসদ সদস্য মজিবুর রহমান নিক্সন চৌধুরী। তিনি আসনটি থেকে ২০১৪ ও ২০১৮ সালে স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচন করে জয়লাভ করেছেন। 

বিডি প্রতিদিন/হিমেল



এই পাতার আরো খবর