ঢাকা, শনিবার, ২৭ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

যৌতুকের টাকা না পেয়ে বিয়ের আসর থেকে চলে গেলেন বর
নেত্রকোনা প্রতিনিধি
ছবি- বাংলাদেশ প্রতিদিন।

বিয়ের বরযাত্রাও হলো। খাওয়া দাওয়াও হলো। বাধা আসলো বিয়ে পড়ানোর সময় যৌতুক চাওয়া নিয়ে। আর বনিবনা না হওয়ায় বিয়ের আসর থেকে বরযাত্রীদের নিয়ে চলে গেলন বর। 

নেত্রকোনার কলমাকান্দায় বৃহস্পতিবার (৩০ নভেম্বর) বিকেল ৪টার দিকে এমন ঘটনা ঘটে। এ ঘটনায় ভুক্তভোগী কন্যা দায়গ্রস্ত পিতা শুক্রবার (০১ ডিসেম্বর) দুপুরে বর ও বরের বাবাসহ তিনজনকে আসামি করে লিখিত অভিযোগ দিয়েছেন কলমাকান্দা থানায়। 

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, প্রায় এক সপ্তাহ আগে উপজেলার খারনৈ ইউনিয়নের বামনগাঁও গ্রামের শরীফ মিয়ার ছেলে হাসেন মিয়ার (২৫) সাথে বিয়ে ঠিক হয় পার্শ্ববর্তী রংছাতি ইউনিয়নের বটতলা গ্রামের এক তরুণীর সঙ্গে। বিয়ে ঠিক হওয়ার সময়ই কনের বাবা বিয়ের খরচ বাবদ বরের পরিবারকে ৪০ হাজার টাকা দিয়ে দেন। গত বৃহস্পতিবার বিকেলে রংছাতি ইউনিয়নের বটতলা গ্রামে কনের বাড়িতে র্পূব নির্ধারিত আয়োজনও হয় ধুমধাম করে। ঠিক সময়মতো বর তার আত্মীয় স্বজনসহ ৪০ জন বরযাত্রী নিয়েও আসেন।

খাওয়া-দাওয়া শেষে বিয়ের কার্যক্রম শুরু হলে বরের পক্ষ থেকে আরও ৭০ হাজার টাকা যৌতুক চাওয়া হয়। যৌতুকের টাকা দিতে কনের পরিবার অস্বীকার করলে বিয়ের আসর থেকে বরের লোকজন বরকে নিয়ে চলে যান। এদিকে, এ বিয়ে উপলক্ষ্যে ২ লাখ টাকা খাওয়া-দাওয়া ও ডেকোরেশন বাবদ খরচ হয় বলে অভিযোগে উল্লেখ করে কনের বাবা।  

অভিযুক্ত হাসেন মিয়ার কাছে জানতে এ ব্যপারে ফোন দিলে সাংবাদিক পরিচয় শুনে তিনি তার মামা সবুজ মিয়ার নিকট ফোনটি দিয়ে দেন। সবুজ মিয়া বলেন, দুপুরে বাড়িতে পুলিশ এসেছিল। তাদের কথামতো আমরা বর ও কনের পক্ষের লোকজনের মধ্যে সমঝোতা হয়।  

কলমাকান্দা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল কালাম জানান, অভিযোগ পাওয়ার পর উপপরিদর্শক (এসআই) আলমগিরকে ঘটনাস্থলে পাঠানো হয়। পুলিশের হস্তক্ষেপে উভয়পক্ষ বিয়ে দিতে সম্মতি পোষণ করেছে।   

বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ



এই পাতার আরো খবর