ঢাকা, শনিবার, ২৭ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

মুন্সিগঞ্জে মেধাবৃত্তি পরীক্ষা অনুষ্ঠিত
মুন্সিগঞ্জ প্রতিনিধি

উৎসবমুখর পরিবেশে অনুষ্ঠিত হয়েছে বিক্রমপুর মানব সেবা ফাউন্ডেশন মেধাবৃত্তি-২০২৩ পরীক্ষা। শনিবার (২ ডিসেম্বর) সকাল ১০টায় স্বর্ণগ্রাম রাধানাথ উচ্চ বিদ্যালয় ও দুপুর আড়াইটায় ঘণ্টাব্যাপী বজ্রযোগিনী জয়কালী উচ্চ বিদ্যালয়ে দুইটি ধাপে এ পরীক্ষা অনুষ্ঠিত হয়।

এতে প্রথম ধাপে টংগিবাড়ি উপজেলার মাধ্যমিক পর্যায়ে ১৮টি বিদ্যালয়ের ৩৪০ জন শিক্ষার্থী ও দ্বিতীয় ধাপে মুন্সিগঞ্জ সদর উপজেলার ২৪টি বিদ্যালয়ের ৪০০ জন শিক্ষার্থীসহ মোট ৭৪০ শিক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহণ করেন।

এছাড়া আগামী সোমবার (৪ ডিসেম্বর) তৃতীয় ধাপে সিরাজদিখান উপজেলার ২৮টি মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের নিয়ে এ মেধাবৃত্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

সংগঠনটির সভাপতি আবু বকর সিদ্দিক হিরা জানান, উত্তীর্ণদের মধ্য থেকে প্রথম সারির শতাধিক শিক্ষার্থীকে মেধাবৃত্তি প্রদান করা হবে। সাধারণ ও ট্যালেন্টপুল দুটি বিভাগের এককালীন তিন হাজার থেকে চার হাজার টাকা দেওয়া হবে। সাথে সম্মাননা স্মারক ও সার্টিফিকেট প্রদান করা হবে। চলতি বছরের ডিসেম্বর মাসের শেষে এই পরীক্ষার ফলাফল ঘোষণা করা হবে।

৮০ নম্বরের পরীক্ষায় সাধারণ জ্ঞানসহ চারটি পাঠ্যবই এর উপর পরীক্ষা নেওয়া হচ্ছে। পাশাপাশি বৃক্ষরোপণের ওপর অতিরিক্ত ১০ নম্বর দেওয়া হবে।

মেধাবৃত্তি-২০২৩ এর পরীক্ষা নিয়ন্ত্রক জসিম মোল্যা বলেন, 'শান্তিপূর্ণ ও সুন্দর পরিবেশে পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। প্রতিবছরের ন্যায় এবারেও মেধাবৃত্তি পরীক্ষার আয়োজন করতে পেয়ে আমরা আনন্দিত। দ্বিতীয় পর্যায় জেলার তিনটি উপজেলায় নিয়ে এ মেধাবৃত্তির আয়োজন করা হলেও ভবিষ্যতে বাকি উপজেলাগুলোকে এ বৃত্তির আওতায় আনা হবে।'

বিডি প্রতিদিন/হিমেল



এই পাতার আরো খবর