ঢাকা, শনিবার, ২৭ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

নড়াইলে তিন প্রার্থীর মনোনয়নপত্র বাতিল
নড়াইল প্রতিনিধি

নড়াইলে যাচাই-বাছাইয়ের দ্বিতীয় দিনে নড়াইল-১ আসনের ৭ প্রার্থীর মধ্যে একজন ও নড়াইল-২ আসনে ৯ প্রার্থীর মধ্যে দুইজনের মনোনয়ন বাতিল করেছেন রিটার্নিং কর্মকর্তা।ভোটার তালিকার ১ ভাগ সমর্থনের মধ্যে কয়েকজন মৃত ব্যক্তির নাম ও ভুয়া ভোটারের নাম থাকায় জেলা রিটার্নিং কর্মকর্তা তাদের মনোনয়ন বাতিল করেছেন। রবিবার দুপুরে জেলা রিটার্নিং অফিসের হলরুমে যাচাই-বাছাই কার্যক্রম শেষে এসব তথ্য জানা যায়। 

জেলা রিটার্নিং অফিস সূত্রে জানা গেছে, মনোনয়ন যাচাই-বাছাইয়ের দ্বিতীয় দিনে রবিবার নড়াইল-২ আসনের ৯ প্রার্থীর মধ্যে স্বতন্ত্র প্রার্থী সৈয়দ ফয়জুল আমির লিটুর মনোনয়নপত্র বাতিল হয়েছে ১ ভাগ সমর্থনের মধ্যে ভুয়া ভোটারের নাম থাকার কারণে। এছাড়া স্বতন্ত্র প্রার্থী মো. নূর ইসলামের মনোনয়নপত্র বাতিল হয়েছে ১ ভাগ সমর্থনের তালিকায় মৃত ব্যক্তির নাম ও ভুয়া ভোটারের নাম থাকায়।   নড়াইল-২ আসনে বৈধ প্রার্থী হিসেবে থাকলেন মাশরাফি বিন মুর্তজা (আওয়ামী লীগ), মো. লতিফুর রহমান (গণফ্রন্ট), শেখ হাফিজুর রহমান (ওয়ার্কার্স পার্টি), মো. মাহাবুবুর রহমান (ইসলামী ঐক্যজোট), মো. মনিরুল ইসলাম (এনপিপি), খন্দকার ফায়েকুজ্জামান (জাতীয় পার্টি) ও মো. মিজানুর রহমান মিজান (জাকের পার্টি)। 

অন্যদিকে, বাছাইয়ের প্রথম দিনে শনিবার নড়াইল-১ আসনের ৭ প্রার্থীর মনোনয়নপত্র যাচাই-বাছাই করা হয়েছে। এর মধ্যে ৬ প্রার্থীর মনোনয়নপত্র বৈধ হয়েছে। বাতিল হয়েছে স্বতন্ত্র প্রার্থী সিকদার মো. শাহাদৎ হোসেনের মনোনয়নপত্র। তার ১ ভাগ ভোটারের সমর্থনে জমা দেওয়া ব্যক্তির মধ্যে কয়েকজন মৃত ব্যক্তির নাম থাকায় তা গ্রহণযোগ্য হয়নি।  এছাড়া কাগজপত্রে ত্রুটি থাকায় জাতীয় পার্টির মিল্টন মোল্লা ও তৃণমূল বিএনপির শ্যামল চৌধুরীর মনোনয়নপত্র স্থগিত করা হয়েছে।  নড়াইল-১ আসনে বৈধ প্রার্থী হিসেবে থাকলেন আওয়ামী লীগের মনোনীত বি এম কবিরুল হক মুক্তি, এমপি কবিরুল হক মুক্তির স্ত্রী চন্দনা হক (স্বতন্ত্র), ওয়ার্কার্স পার্টির মো. নজরুল ইসলাম, শামীম আরা পারভীন (জাতীয় পার্টি-জেপি)।  

বিডি প্রতিদিন/এএ



এই পাতার আরো খবর