ঢাকা, শনিবার, ২৭ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

সিরাজগঞ্জ ৬টি আসনে ১৩ জনের মনোনয়নপত্র বাতিল
সিরাজগঞ্জ প্রতিনিধি

সিরাজগঞ্জের ৬টি সংসদীয় আসনে ৪৩ জন প্রার্থীর মধ্যে ১৩ জনের মনোনয়ন যাচাই-বাছাই শেষে বাতিল হয়েছে। রবিবার ও সোমবার দুইদিনে জেলা প্রশাসক কার্যালয়ের সম্মেলন কক্ষে প্রার্থীদের কাগজপত্রে ভুলত্রুটি, ঋণখেলাপী ও ভোটারের স্বাক্ষর জাল থাকায় জেলা প্রশাসক ও রিটার্নিং অফিসার মীর মোহাম্মদ মাহবুবুর রহমান এ মনোনয়ন পত্র বাতিল করেন। 

যাচাই বাছায়ের প্রথমদিনে মনোনয়ন বাতিল হওয়া প্রার্থীরা হলেন সিরাজগঞ্জ-১ আসনে জাকের পার্টির রেজাউল করিম ও গোলাম মোস্তফা তালুকদার (স্বতন্ত্র)। সিরাজগঞ্জ-২ আসনে তৃণমূল বিএনপির প্রার্থী সোহেল রানা। সিরাজগঞ্জ-৩ আসনে শরিফুল আলম খন্দকার (স্বতন্ত্র), সাখাওয়াত হোসেন সুইট (স্বতন্ত্র), আব্দুল হালিম খান দুলাল (স্বতন্ত্র), স্বপন কুমার রায় (স্বতন্ত্র), মোজাফফর হোসেন (স্বতন্ত্র), নুরুল ইসলাম (স্বতন্ত্র) ও মুক্তিজোটের প্রার্থী নুরুল ইসলাম প্রামানিক। 

দ্বিতীয় দিনে মনোনয়ন বাতিল হওয়া প্রার্থীরা হলেন সিরাজগঞ্জ-৫ আসনে উপজেলা চেয়ারম্যান থেকে পদত্যাগ করা নুরুল ইসলাম সাজেদুল (স্বতন্ত্র) ও সিরাজগঞ্জ-৬ হালিমুল হক মিরু (স্বতন্ত্র) ও ওয়ার্কাস পার্টির প্রার্থী রেজাউর রশিদ খান। 

জেলা রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক মীর মোহাম্মদ মাহবুবুর রহমান বিষয়টি নিশ্চিত করে জানান, প্রথম পর্বে বাছাই শেষে সিরাজগঞ্জ-১ আসনে দুইজন, সিরাজগঞ্জ-২ আসনে একজন, সিরাজগঞ্জ-৩ আসনে ৭ জন প্রার্থীর মনোনয়নপত্র বাতিল করা হয়েছে এবং দ্বিতীয় পর্বে বাছাই শেষে সিরাজগঞ্জ-৫ আসনে একজন ও সিরাজগঞ্জ-৬ আসনে দুই জনের মনোনয় বাতিল করা হয়েছে। যে সব প্রার্থীর মনোনয়নপত্র বাতিল হয়েছে তারা ৫ ডিসেম্বর থেকে ১০ ডিসেম্বরের মধ্যে নির্বাচন কমিশনে আপিল করতে পারবেন।

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন



এই পাতার আরো খবর