ঢাকা, মঙ্গলবার, ২৩ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

‘স্বাধীনতাবিরোধীরা এখনো ষড়যন্ত্র করছে’
বাগেরহাট প্রতিনিধি
আলোচনা সভা

স্বাধীনতাযুদ্ধে পরাজিত পাকিস্তানের নাগরিকরা আজ বাংলাদেশের উন্নয়ন দেখে আফসোস করে। কিন্তু এই দেশে ঘাপটি মেরে থাকা স্বাধীনতাবিরোধীরা প্রগতিশীল উন্নয়নের ধারাকে বাধাগ্রস্ত করতে ষড়যন্ত্র অব্যাহত রেখেছে। মুক্তিযুদ্ধকে কলঙ্কিত করতে নানাভাবে অপচেষ্টা চালাচ্ছে।

বৃহস্পতিবার বাগেরহাটের শরণখোলায় শহিদ বুদ্ধিজীবী দিবসের আলোচনা সভায় বক্তারা এসব একথা বলেন।

উপজেলা প্রশাসনের আয়োজনে যথাযোগ্য মর্যাদায় পালিত হয় দিবসটি। এ উপলক্ষে সকালে শহিদদের প্রতি শ্রদ্ধাঞ্জলি অর্পণ ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

কর্মসূচির প্রথমে উপজেলা প্রশাসন, উপজেলা আওয়ামী লীগ ও শরণখোলা প্রেসক্লাবের পক্ষ থেকে সকাল ৯টায় উপজেলা সদরের প্রাণকেন্দ্র রায়েন্দা বাজারে অবস্থিত শহিদদের মাজারে পুষ্পস্তবক অর্পণ করা হয়।

পরে শহিদ মিনার চত্বরে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. জাহিদুল ইসলামের সভাপতিত্বে ও বীর মুক্তিযোদ্ধা আবু জাফর জব্বারের সঞ্চালনায় অনুষ্ঠিত আলোচনা সভায় বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের নির্বাহী কমিটির সদস্য ও বীর মুক্তিযোদ্ধা এম সাইফুল ইসলাম খোকন।

আরও বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি আজমল হোসেন মুক্তা, সাধারণ সম্পাদক আসাদুজ্জামান মিলন, শরণখোলা প্রেসক্লাবের সভাপতি ইসমাইল হোসেন লিটন, রায়েন্দা মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. সাইয়েদুল হক প্রমুখ।

শহিদ বুদ্ধিজীবী দিবসের এই অনুষ্ঠানে বীর মুক্তিযোদ্ধা, শিক্ষক, সাংবাদিক, সরকারি বিভিন্ন দপ্তরের কর্মকর্তা ও শিক্ষার্থীরা অংশগ্রহণ করেন।

বিডি প্রতিদিন/এমআই



এই পাতার আরো খবর