ঢাকা, মঙ্গলবার, ২৩ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

‘পরাশক্তিকে প্রতিহত করতে ঐক্যের বিকল্প নেই’
দিনাজপুর প্রতিনিধি

জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম বলেছেন, ‘মুক্তিযুদ্ধের অসাম্প্রদায়িক চেতনায় সকলকে ঐক্যবদ্ধ হতে হবে। স্বাধীনতার পরও স্বাধীনতাবিরোধী পরাশক্তিরা আবারও মাথাচাড়া দিয়ে উঠার চেষ্টা করছে। এই পরাশক্তিকে প্রতিহত করতে ঐক্যের কোনো বিকল্প নেই।’

মহান বিজয় দিবস উপলক্ষে দিনাজপুর জেলা প্রশাসন চত্বরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে ও শহিদ বীর মুক্তিযোদ্ধা স্মৃতিস্তম্ভে শ্রদ্ধাঞ্জলি অর্পণ শেষে তিনি এসব কথা বলেন।

এর আগে জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলতাফুজ্জামান মিতার নেতৃত্বে জেলা আওয়ামী লীগের বিজয় র‌্যালি শহর প্রদক্ষিণ করে।

র‌্যালিতে অংশগ্রহণ করেন জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ফারুকুজ্জামান চৌধুরী মাইকেল, সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো. ইমদাদ সরকার, পৌর আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট শামীম আলম সরকার বাবু, সাধারণ সম্পাদক এনাম উল্ল্যাহ জ্যামী, সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মমিনুল ইসলামসহ জেলা, পৌর ও সদর উপজেলা আওয়ামী লীগ ও সহযোগী সগঠনের নেতৃবৃন্দ।

দিবসটি যথাযথ মর্যাদায় উদযাপন উপলক্ষে শনিবার সকাল থেকে সরকারি-বেসরকারি প্রতিষ্ঠান, রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক সংগঠন বিভিন্ন কর্মসূচি গ্রহণ করে। কর্মনূচির মধ্যে ছিল শহীদদের প্রতি শ্রদ্ধার্ঘ অর্পণ, আলোচনা সভা, হাসপাতাল-কারাগার ও শিশু সদনে উন্নতমানের খাবার পরিবেশন। এছাড়া স্কুল-কলেজের ছাত্র-ছাত্রীদের বর্ণাঢ্য কুচকাওয়াজসহ ক্রীড়া প্রতিযোগিতা ছিল উল্লেখযোগ্য।

দিবসের প্রথম প্রহরে দিনাজপুর জেলা প্রশাসক কার্যালয় চত্বরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে ও শহিদ বীর মুক্তিযোদ্ধা স্মৃতিস্তম্ভে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করেন জেলা প্রশাসক শাকিল আহমেদ, পুলিশ সুপার শাহ্ ইফতেখার আহমেদসহ মুক্তিযোদ্ধা, জেলা প্রশাসন, পুলিশ বিভাগ। এরপর সদরের চেহেলগাজী মাজারে অবস্থিত শহীদ স্মৃতিস্তম্ভে শ্রদ্ধা জানানো হয়।

বিডি প্রতিদিন/জুনাইদ আহমেদ



এই পাতার আরো খবর