ঢাকা, মঙ্গলবার, ১৬ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

সাজেকে পর্যটকবাহী গাড়িতে গুলি
ফাতেমা জান্নাত মুমু, রাঙামাটি
ইউপিডিএফ’র সকাল-সন্ধ্যা অবরোধ

রাঙামাটির সাজেক যাওয়ার পথে পর্যটকের একটি গাড়িতে হঠাৎ গুলি করেছে দুর্বৃত্তরা। তবে এ ঘটনায় কোনো হতাহত হয়নি। সোমবার দুপুর ১২টার দিকে বাঘাইছড়ি উপজেলার সাজেক ইউনিয়ন ও খাগড়াছড়ি দীঘিনালা উপজেলার শুকনাছড়ি সীমান্তবর্তী এলাকায় এ ঘটনা ঘটে।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্টের (ইউপিডিএফ) চার নেতাকে হত্যার প্রতিবাদে খাগড়াছড়িতে সকাল সন্ধ্যা অবরোধ চলছিল। দুপুর ১২টার দিকে খাগড়াছড়িতে একটি চাঁদের গাড়ি প্রশাসনকে অবগত না করে ঢাকা থেকে আসা তিন পর্যটককে নিয়ে রাঙামাটির বাঘাইছড়ি উপজেলার সাজেক ইউনিয়নের পথে যাত্রা শুরু করে। পর্যটকবাহী গাড়িটি খাগড়াছড়ির দীঘিনালা উপজেলার শুকনাছড়ি সীমান্তবর্তী এলাকা অতিক্রম করার সময় পাহাড়ের উপর থেকে গাড়িটিকে লক্ষ্য করে গুলি করে দুর্বৃত্তরা। এসময় গাড়িটির গ্লাস ভেঙে যায়। এতে কোনো ক্ষতি হয়নি পর্যটকদের। খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে যায় সেনাবাহিনী ও পুলিশ। পরে পর্যটকদের উদ্ধার করে সাজেকে নিরাপদে পৌঁছে দেয় সেনা সদস্যরা।

রাঙামাটির বাঘাইছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা শিরিন আক্তার বলেন, পর্যটকদের গাড়ি লক্ষ্য করে দুই-তিন রাউন্ড গুলি ছুড়েছে দুর্বৃত্তরা। তবে পর্যটকদের কোনো ক্ষতি হয়নি। সবাই অক্ষত আছে।

খাগড়াছড়ি দীঘিনালা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ নুরুল হক জানান, সাজেকে পর্যটকবাহী গাড়িগুলো সব সময় প্রশাসনের নিরাপত্তায় নিয়ে যাওয়া হয়। কিন্তু কিছু চালক আছে, যারা বেশি টাকার লোভে পর্যটকদের আলাদা করে গোপনে সাজেক নিয়ে যায়। যার কারণে এ ঘটনা ঘটেছে। তবে বিষয়টি প্রশাসন গুরুত্ব দিয়ে দেখছে।

উল্লেখ্য, গত ১১ ডিসেম্বর খাগড়াছড়ির পানছড়িতে ইউপিডিএফের চার নেতাকে গুলি করে হত্যা করে দুর্বৃত্তরা। এর প্রতিবাদে অবরোধসহ বিভিন্ন কর্মসূচি পালন করছে ইউপিডিএফ।

বিডি প্রতিদিন/এমআই



এই পাতার আরো খবর