ঢাকা, শনিবার, ২৭ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

প্রার্থিতা ফিরে পেয়েই ভোটের মাঠে আখতারুল আলম
নওগাঁ প্রতিনিধি

হাইকোর্টে রিট করে প্রার্থিতা ফিরে পেয়েছেন নওগাঁ-২ (পত্নীতলা ও ধামইরহাট) আসনের স্বতন্ত্র প্রার্থী ইঞ্জিনিয়ার এইচএম আখতারুল আলম। প্রার্থিতা ফিরে পেয়েই ভোটের মাঠে প্রচারে নেমে পড়েছেন এই আওয়ামী লীগ নেতা।

আখতারুল আলম প্রার্থিতা ফিরে পাওয়ায় আসনটিতে ভোটের উত্তাপ ফিরে আসার আভাস পাওয়া যাচ্ছে। আখতারুল আলমকে এই আসনের আওয়ামী লীগের প্রার্থী বর্তমান সংসদ সদস্য শহীদুজ্জামানের মূল প্রতিদ্বন্দ্বী ভাবছেন স্থানীয় নেতাকর্মী ও সাধারণ ভোটাররা।

আখতারুল আলম প্রার্থিতা ফিরে পাওয়ার পর নওগাঁর ছয়টি সংসদীয় আসনেই এখন দল মনোনীত প্রার্থীর সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা করবেন আওয়ামী লীগের স্বতন্ত্র প্রার্থীরা। কোনো কোনো আসনে নিজ দলের একাধিক প্রার্থীর সঙ্গে লড়াই করতে হবে নৌকার প্রার্থীকে। 

গতকাল মঙ্গলবার হাইকোর্টের আদেশে প্রার্থিতা ফিরে পাওয়ার পর আজ বুধবার সন্ধ্যায় রির্টার্নিং কর্মকর্তা ও নওগাঁ জেলা প্রশাসকের কার্যালয় থেকে তাকে প্রতীক বরাদ্দ দেওয়া হয়। ট্রাক প্রতীক নিয়ে নির্বাচনে লড়বেন তিনি।

এর আগে গত ৪ ডিসেম্বর মনোনয়নপত্র যাচাই-বাছাইয়ের সময় সমর্থনসূচক ১ শতাংশ ভোটারের সইয়ের গড়মিলের কারণে আখতারুল আলমের মনোনয়নপত্র বাতিল করেন রিটার্নিং কর্মকর্তা। প্রার্থিতা ফিরে পেতে এই সিদ্ধান্তের বিরুদ্ধে নির্বাচন কমিশনে আপিল করলে গত ১৪ ডিসেম্বর শুনানি নিয়ে রিটার্নিং কর্মকর্তার সিদ্ধান্ত বহাল রাখের নির্বাচন কমিশনের আপিল বোর্ড। পরে রিটার্নিং কর্মকর্তা ও নির্বাচন কমিশনের সিদ্ধান্তের বিরুদ্ধে আখতারুল আলম গত ১৫ ডিসেম্বর হাইকোর্টে রিট করেন। শুনানি নিয়ে গতকাল মঙ্গলবার হাইকোর্ট আখতারুল আলমের মনোনয়ন বৈধ বলে ঘোষণা করেন।

এ আসনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী শহীদুজ্জামান সরকার ও আওয়ামী লীগের স্বতন্ত্র প্রার্থী এইচএম আখতারুল আলম ছাড়াও প্রতিদ্বন্দ্বিতা করছেন জাতীয় পার্টির প্রার্থী তোফাজ্জল হোসেন।

বিডি-প্রতিদিন/বাজিত



এই পাতার আরো খবর