ঢাকা, বুধবার, ১৭ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

দুর্গাপুরে নৌকার প্রার্থীর বিরুদ্ধে স্বতন্ত্র প্রার্থীর সংবাদ সম্মেলন
নেত্রকোনা প্রতিনিধি
সংবাদ সম্মেলন

নির্বাচনি কাজে বাধা প্রদান ও হুমকিসহ অপপ্রচারের অভিযোগ এনে নৌকার প্রার্থীর বিরুদ্ধে আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ করেছেন নেত্রকোনা-১ আসনের স্বতন্ত্র প্রার্থী (ট্রাক) জান্নাতুল ফেরদৌস আরা ঝুমা তালুকদার। শনিবার দুপুরে উপজেলার দক্ষিণপাড়া নিজ বাসভবনে সংবাদ সম্মেলন করে এই অভিযোগ করেন তিনি।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে তিনি বলেন, নানাভাবে নির্বাচনি কাজে বাধা ও দলীয় নেতাকর্মী কর্তৃক হুমকি প্রদান, অপপ্রচার এবং নৌকার প্রার্থী মোশতাক আহমেদ রুহী বিভিন্ন নির্বাচনি প্রচারণায় উসকানিমূলক বক্তব্য দিয়ে আসছেন। যা পুরোপুরি নির্বাচনি আচরণবিধি লঙ্ঘনের শামিল।

তিনি আরও বলেন, গত ১৯ ডিসেম্বর দুর্গাপুরে এক জনসভায় নৌকার প্রার্থীর বক্তব্যে ‌‘আমি সন্ত্রাসীদের বাপ’ বলে উপস্থিত জনতাকে উসকানি দেয় এবং ‘কাউকে ছাড় দেওয়া হবে না’ এ ধরনের বক্তব্য দিয়ে আচরণবিধি লঙ্ঘন করে যাচ্ছেন প্রতিনিয়ত। ওইদিন বিকালেই যুবলীগের নেতাকর্মীরা কলমাকান্দা উপজেলার কৈলাটি বাজারে এবং পাগলা বাজারে আমার প্রচারণার মাইকিং করতে নিষেধ করেন।

এ ছাড়া গত ২১ ডিসেম্বর নাজিরপুর ইউনিয়নের রহিমপুর বাজারে নির্বাচনি অফিসের কাজ করার সময়ে যুবলীগ নেতা বাচ্চু মিয়াসহ আরও ৪/৫ জন অজ্ঞাতনামা ব্যক্তি আমার কর্মীর শার্টের কলার ধরে টেনেহিঁচড়ে অফিস থেকে বের করে রাস্তায় নিয়ে মারধর করে ও প্রাণে মেরে ফেলার হুমকি প্রদান করে। এমনকি ওই অফিসের দায়িত্বে থাকা কর্মী মাসুদ মিয়াকে প্রাণে মারার হুমকি দেয় বলে জানান তিনি।

গত ২২ ডিসেম্বর কলমাকান্দা উপজেলার সিধলী বাজারে বিকালে নির্বাচনি জনসভায় কলমাকান্দা উপজেলা চেয়ারম্যান আব্দুল খালেক তালুকদার ও কৈলাটি ইউপি চেয়ারম্যান জয়নাল আবেদিন তাদের বক্তব্যে স্বতন্ত্র প্রার্থীর কোনো প্রচার-প্রচারণা চালাতে দেবে না বলেও প্রকাশ্যে ঘোষণা দেন এবং ট্রাকের কর্মীদের চিহ্নিত করতে নেতাকর্মীদের নির্দেশ দিয়েছেন। এসময় টানানো পোস্টারও ছিঁড়ে ফেলা হয়। এ ছাড়া স্বতন্ত্র প্রার্থী শেষ পর্যন্ত নির্বাচন থেকে সড়ে দাঁড়াবেন বলেও অপপ্রচার চালাচ্ছেন তারা।

সকল অভিযোগের স্থিরচিত্র, ভিডিও ইতিমধ্যে যথাযথ সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে প্রেরণ করা হয়েছে বলে জানান স্বতন্ত্র প্রার্থী জান্নাতুল ফেরদৌস আরা ঝুমা তালুকদার।

বিডি প্রতিদিন/এমআই



এই পাতার আরো খবর