ঢাকা, মঙ্গলবার, ২৩ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

ডিএনএ টেস্টের মাধ্যমে ছেলের পরিচয় শনাক্তের দাবি মায়ের
বাগেরহাট প্রতিনিধি

বাগেরহাটে ফাতেমা বেগম (৪৮) নামে হতদরিদ্র এক নারী ডিএনএ টেস্টের মাধ্যমে তার বাকপ্রতিবন্ধী ছেলের (৯) বাবার পরিচয় শনাক্তের দাবি জানিয়েছেন। সোমবার দুপুরে বাগেরহাট প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করে এমন দাবি জানান তিনি।

মোরেলগঞ্জ উপজেলার ওই নারী বলেন, প্রায়ই আমার মানসিক ভারসাম্য থাকে না। এই অবস্থায় বাড়িতে কেউ না থাকার সুযোগ নিয়ে ২০১৩ সালের সেপ্টেম্বর একই এলাকার মৃত গফুর শেখের ছেলে সরোয়ার শেখ আমাকে ধর্ষণ করলে আমি গর্ভবতী হয়ে পড়ি। ধর্ষণের বিষয়টি কাউকে জানালে সে আমাকে হত্যার হুমকি দেয়। ২০১৪ সালে সন্তান জন্মগ্রহণ করলে সরোয়ার সন্তানের পরিচয় দিতে অস্বীকৃতি জানায়। তখন দৈবজ্ঞহাটি ইউপি চেয়ারম্যানের সালিশ বৈঠকে সন্তানের পরিচয় ও ভরণপোষণ দিতে রাজি হয়ে এলাকা থেকে পালিয়ে যায় সরোয়ার।

বাগেরহাট জেলা সেভ দ্য ফিউচার ফাউন্ডেশনের উপদেষ্টা শিকদার ইমরান হোসেন জানান, এলাকার প্রভাবশালী সরোয়ার এখন সন্তানের পরিচয় ও ভরণপোষণ দিতে রাজি হচ্ছে না। এই অবস্থায় ওই নারী এখন প্রশাসনের কাছে দাবি করছে ডিএনএ টেস্টের মাধ্যমে ছেলের বাবার পরিচয় শনাক্তের। প্রশাসন দ্রুত এগিয়ে না এলে বাগেরহাট সেভ দ্য ফিউচার ফাউন্ডেশন ওই নারীর পক্ষে আদালতে মামলা করবে বলেও জানান তিনি।

বিডি প্রতিদিন/এমআই



এই পাতার আরো খবর