ঢাকা, সোমবার, ২২ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

কুষ্টিয়া-১ (দৌলতপুর) আসন
‘নৌকায় ভোট দিতে হবে, উল্টাপাল্টা করলে সোজা করে দেব’
কুষ্টিয়া প্রতিনিধি
প্রতীকী ছবি

কুষ্টিয়া-১ (দৌলতপুর) আসনে নৌকা প্রতীকের প্রার্থী ও বর্তমান সংসদ সদস্য আ কা ম সরওয়ার জাহান বাদশাহর বিরুদ্ধে ভোটারদের হুমকি দেওয়ার অভিযোগ উঠেছে। এই সংক্রান্ত একটি ভিডিও পাওয়া গেছে সোশ্যাল মিডিয়ায়। সেখানে নৌকার প্রার্থী সরওয়ার জাহান বাদশাকে বলতে শোনা যাচ্ছে- ‘নৌকা মার্কায় বাদশাহকে ভোট দিতে হবে, উল্টাপাল্টা করলে সোজা করে দেবো’।  

বাদশাহ দৌলতপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি। তার প্রতিদ্বন্দ্বী হিসেবে স্বতন্ত্র ভোট করছেন দৌলতপুর উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি সাবেক এমপি রেজাউল হক চৌধুরী। খোঁজ নিয়ে জানা গেছে- সোমবার (২৫ ডিসেম্বর) রাতে দৌলতপুর উপজেলার মরিচা ইউনিয়নে নির্বাচনী পথসভায় তিনি এমন বক্তব্য দেন। ওই বক্তব্যের ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে পাওয়া যায়। 

তিনি বলেছেন- ‘আমি কে, আপনারা জানেন এবং চেনেন। আমি বেশি কথা বলবো না। এখানে যারা আছেন, ভোট আমাকে দিতে হবে, পরিষ্কার কথা। নৌকা মার্কায় বাদশাহকে ভোট দিতে হবে। যার মনে যাই থাকুক না কেন, যতই নাচানাচি-গুতাগুতি করেন না কেন, মনস্থির করেন, নৌকা মার্কায় বাদশাহকে ভোট দিতে হবে। উল্টাপাল্টা দুই-একজন বকছে, সোজা করে দেব কিন্তু। এরপরে উল্টাপাল্টা কথা যদি শুনি সোজা করে দেব।’  বাদশাহ বলেন- ‘আমাকে শুধু বিজয়ী করলেই চলবে না, উল্লেখযোগ্য ভোটে বিজয়ী করতে হবে। তিনি বলেন, ৫০% এর অধিক ভোটারদের কেন্দ্রে নিয়ে যেতে হবে।’

এ বিষয়ে কথা বলার জন্য নৌকার প্রার্থী আ কা ম সরওয়ার জাহান বাদশাহ ও তার পিএস সুমনকে মুঠোফোনে একাধিকবার কল করলেও তারা কেউ রিসিভ করেননি। তবে আ কা ম সরওয়ার জাহান বাদশাহর ছেলে শাইখ আল জাহান শুভ্র সাংবাদিকদের বলেন, দৌলতপুরব্যাপী যে উন্নয়ন হয়েছে সেই জায়গায় অধিকার বাবা ভোট চেয়েছেন। এটার মানে এমন না যে ভোট না দিলে ক্ষতি করা হবে। পূর্বেও যারা ভোট দেয়নি তাদের সাথে কোনো অসদাচরণ হয়নি যেটা ২০১৪ সালে নির্বাচনের পর নৌকার কর্মীদের সাথে হয়েছে।

বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ



এই পাতার আরো খবর