ঢাকা, সোমবার, ২২ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

অসহযোগ আন্দোলনের ডাক দিয়ে বিএনপি পরীক্ষার মুখে পড়েছে : ক্যাপ্টেন তাজ
বাঞ্ছারামপুর (ব্রাহ্মণবাড়িয়া) প্রতিনিধি

দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি, সংসদ সদস্য এবং দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নৌকা প্রতীকের প্রার্থী ক্যাপ্টেন এবি তাজুল ইসলাম বলেছেন, বিএনপি-জামায়াত জোট জনসমর্থনহীন অযৌক্তিকভাবে তিন দিন ছাড়া সপ্তাহ জুড়ে টানা অবরোধ ও হরতালের মতো কর্মসূচি ডাক দিয়ে ঘরে বসে ছিল। রাস্তায় তাদের কর্মসূচি সফল মানে সন্ত্রাসী কায়দায় জঙ্গি সংগঠনের মতো চোরাগুপ্তা হামলা চালিয়ে বাস ও রেলে আগুন দিয়ে মানুষ পুড়িয়ে মারা।

বৃহস্পতিবার মানিকপুর ইউনিয়ন আওয়ামী লীগ আয়োজিত মানিকপুর গ্রামের উঠান বৈঠকে তিনি এসব কথা বলেন। তিনি বলেন, অথচ টকশোতে বিএনপির নেতারা কর্মসূচি সফল হচ্ছে বলে গলাবাজি করে। বাস-রেলে আগুন দিয়ে মানুষ পুড়িয়ে মারে। সেটি আবার বিভিন্ন অপকৌশলে এড়িয়ে যাওয়ার চেষ্টা করে। 

তিনি আরও বলেন,  এবার তারা অসহযোগ আন্দোলনের ডাক দিয়ে পরীক্ষার মুখে পড়েছে। এখন তাদেরই খাতা -কলমে পরীক্ষা দেওয়ার সময় হয়েছে। তারা আহ্বান করেছে বিদ্যুৎ, গ্যাস, খাজনা ও পানির বিল পরিশোধ না করতে। এবার দেখা যাবে তাদের এই ডাকে কতজন সাড়া দিয়ে বিল ও খাজনা পরিশোধ হতে বিরত থাকে। তাদের এই আহ্বানে ১ শতাংশ জনগণও সাড়া দেবে না। যার ফলাফল আমরা স্বচক্ষে দেখবো- অফিসে অফিসে জনগণ বিল পরিশোধ করছে। অবরোধ ও হরতালের পক্ষে জনসমর্থনের ব্যর্থতা নানা ছলচাতুরি করে ঢাকার চেষ্টা করলেও অসহযোগের ব্যর্থতা লুকাতে পারবে না।

ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি নূর মোহাম্মদ মোল্লার সভাপতিত্বে এ সময় আরও উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগ সভাপতি মো. সিরাজুল ইসলাম, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মহিউদ্দিন মহি, ব্রাহ্মণবাড়িয়া জেলা আওয়ামী লীগের সহসভাপতি প্রিন্সিপাল আবুল খায়ের দুলাল, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. নুরুল ইলসাম, উপজেলা আওয়ামী লীগ সহসভাপতি সায়েদুল ইসলাম বকুল ভূইয়া, যুগ্ম সাধারণ সম্পাদক মো. কবির হোসেন, ছয়ফুল্লাকান্দি ইউনিয়ন চেয়ারম্যান আমিনুল ইসলাম তুষার, সাংগঠনিক সম্পাদক কাজী জাদিদ আল রহমান জনি, বাঞ্ছারামপুর পৌর মেয়র তফাজ্জল হোসেন, বাংলাদেশ আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক উপ-কমিটির সদস্য শাফায়েত উল্লাহ, বাঞ্ছারামপুর উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি মাহমুদুল হাসান ভূইয়া, শ্রমিক লীগের আহ্বয়াক সৈয়দ মো. আজিজ, উপজেলা ছাত্রলীগ সভাপতি এম.এস. রানা, সাধারণ সম্পাদক আ. রাজ্জাক, পৌর ছাত্রলীগ সভাপতি হিমেল সরকার, সাধারণ সম্পাদক সামুয়েল আহমেদ, সরকারি কলেজ ছাত্রলীগ সভাপতি মাসুদ রানা, সাধারণ সম্পাদক আশিকুল ইসলাম মাসুদ প্রমুখ।

বিডিপ্রতিদিন/কবিরুল

 



এই পাতার আরো খবর