ঢাকা, বুধবার, ১৭ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

হালুয়াঘাটে উপজেলা প্রশাসন ও আইনশৃঙ্খলা বাহিনীর যৌথ টহল
হালুয়াঘাট (ময়মনসিংহ) প্রতিনিধি

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে ময়মনসিংহের হালুয়াঘাটে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী পুলিশ সুপারের নেতৃত্বে শহর থেকে প্রত্যন্ত গ্রামেও চলছে যৌথ টহল।

জানা যায়, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে ময়মনসিংহ-১ আসনে (হালুয়াঘাট-ধোবাউড়া) সার্বিক নিরাপত্তা ও আইনশৃঙ্খলা নিয়ন্ত্রণে রাখতে পুলিশ, র‌্যাব, এপিবিএন’র পাশাপাশি বিজিবির সদস্যদের সমন্বয়ে টহল তৎপরতা চলছে। এ ছাড়াও নির্বাচনি আচরণ প্রতিপালনে নিয়োজিত রয়েছেন সহকারী রিটার্নিং কর্মকতা ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট এবং সহকারী কমিশনার (ভূমি)।

গত দুইদিন ধরে সংসদীয় আসনের ১৯টি ইউনিয়ন ও ১টি পৌরসভায় টহল কার্যক্রম তৎপরতা পরিচালনা করে যাচ্ছেন আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা। নিয়মিত টহলে ধীরে ধীরে নির্বাচনি পরিবেশ উন্নতির দিকে।

সরেজমিন দেখা গেছে, মঙ্গলবার বিকেলে উপজেলার ধারা বাজারে নিয়মিত টহলের অংশ হিসেব উপজেলা প্রশাসন ও আইনশৃঙ্খলা বাহিনীর নিয়মিত যৌথ টহল কার্যক্রম পরিচালনা করা হয়। এতে নেতৃত্ব দেন হালুয়াঘাট উপজেলার প্রশাসনের পক্ষে এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট এবং সহকারী কমিশনার (ভূমি) জিনিয়া জামান, সিনিয়র সহকারী পুলিশ সুপার (হালুয়াঘাট সার্কেল) সাগর সরকার, হালুয়াঘাট থানার অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ মাহবুবুল হক।

স্থানীয়রা জানান, নিয়মিত টহলের তৎপরতায় কমে গেছে অহরহ মোটরসাইকেলের মহড়া। পাড়া মহল্লায় আড্ডাবাজদের তৎপরতাও আগের মতো চোখে পড়ছে না। সবাই এখন নির্বাচনি প্রচার-প্রচারণা নিয়ে ব্যস্ত।

নির্বাচনি আচরণ প্রতিপালনে নিয়োজিত কর্মকর্তারা জানান, আগামী ৭ জানুয়ারি নির্বাচন অবাধ, সুষ্ঠু করার লক্ষ্যে ভোটের পরিবেশ ভোটারদের অনুকূলে আনার লক্ষ্যে, আইনশৃঙ্খলা নিয়ন্ত্রণে রাখতে টহল ব্যবস্থার তৎপরতা অব্যাহত থাকবে।

বিডি প্রতিদিন/এমআই



এই পাতার আরো খবর