ঢাকা, রবিবার, ২৮ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

চাঁদপুরে মেঘনায় কার্গোর ধাক্কায় লঞ্চের তলায় ফাটল, নারী নিখোঁজ
চাঁদপুর প্রতিনিধি

চাঁদপুরে মেঘনা নদীতে ঘন কুয়াশার কারণে ঢাকা থেকে ছেড়ে আসা বরিশালগামী এমভি সুন্দরবন-১৬ যাত্রীবাহী লঞ্চ কার্গোর ধাক্কায় তলা ফেটে চরে আটকা পড়েছে। ঘটনায় এক নারী যাত্রী নিখোঁজ এবং অপর যাত্রী আহত হয়ে হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে।

বৃহস্পতিবার দিবাগত রাত সাড়ে ১১টার দিকে মেঘনা নদীর মতলব উত্তর উপজেলার আমিরাবাদ এলাকায় দুর্ঘটনাটি ঘটে। ঘটনায় নিখোঁজ রীনা বেগম (৩০)। তিনি পিরোজপুর জেলার পারের হাট শংকরপাশা এলাকার মো. ওয়ালি উল্লাহর স্ত্রী। স্বামী-স্ত্রী দুইজনই লঞ্চে ছিলেন। স্বামী ওয়ালিউল্লাহ তার স্ত্রী নিখোঁজ বলে দাবি করেন। ঘটনার পর লঞ্চেv যাত্রীরা আতঙ্কিত হয়ে পড়েন এবং বড় ধরনের দুর্ঘটনা থেকে রক্ষা পায় প্রায় পাঁচ শতাধিক যাত্রী। 

চাঁদপুর নৌ-পুলিশের এসপি মোহাম্মদ কামরুজ্জামান বলেন, ঘটনার পর ধাক্কা দেওয়া কার্গো জাহাজটি পালিয়েছে। পরে যাত্রীদের উদ্ধার ও নিরাপত্তা দিতে চাঁদপুর ও মোহনপুর নৌ-পুলিশ ঘটনাস্থলে কাজ করে। তবে ঘন কুয়াশার কারণে কাজ কিছুটা ব্যাহত হয়েছে।

শুক্রবার সকালে ঘটনাস্থলে থাকা চাঁদপুর নৌ থানার ওসি মো. কামরুজ্জামান জানান, দুর্ঘটনায় একজন যাত্রী নিখোঁজ এবং অপর যাত্রী আহত হন। আহত যাত্রী চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে। 

দুর্ঘটনা কবলিত সুন্দরবন-১৬ লঞ্চের সুপারভাইজার সিরাজুল ইসলাম জানান, দুর্ঘটনার পর তারা লঞ্চটিকে নিরাপদে মেঘনা নদীর আমিরাবাদ এলাকার চরে ভিড়িয়ে দেন। রাত ৪ টায় ডেক এবং ১ম শ্রেণির ২৫০ জন যাত্রী এমভি সুন্দরবন-১৫ লঞ্চযোগে ঘটনাস্থল থেকে বরিশালের উদ্দেশ্যে যায় এবং সকাল সাড়ে ৮টায় তারা বরিশাল লঞ্চঘাটে পৌঁছায়।

এমভি সুন্দরবন-১৪ লঞ্চের সুপারভাইজার মো. ইউনুছ জানান, লঞ্চের কেবিনসহ বাকি প্রায় ২৫০ যাত্রীকে নিয়ে সকাল ৯টায় তারা বরিশাল উদ্দেশ্যে ছেড়ে যান। তাদের যাওয়ার পর দুর্ঘটনা কবলিত লঞ্চটি পুনরায় ঢাকার উদ্দশ্যে ছেড়ে যায়। ঘটনায় অভিযুক্ত মালবাহী কার্গোর বিরুদ্ধে মামলা করা হবে।

বিডিপ্রতিদিন/কবিরুল

 



এই পাতার আরো খবর