ঢাকা, সোমবার, ২২ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

চাঁপাইনবাবগঞ্জে ভোটগ্রহণে পড়েনি ককটেল বিস্ফোরণের প্রভাব
চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি
ছবি- বাংলাদেশ প্রতিদিন।

চাঁপাইনবাবগঞ্জে ঘন কুয়াশা উপেক্ষা করে কেন্দ্রে এসে ভোট দিচ্ছেন সাধারণ ভোটাররা। কুয়াশার কারণে আজ রবিবার সকালে ভোটার উপস্থিতি কম থাকলেও বেলা বাড়ার সঙ্গে সঙ্গে ভোটার বাড়ছে কেন্দ্রগুলোতে। এর আগে জেলার ৫১২টি কেন্দ্রে একযোগে ভোটগ্রহণ শুরু হয়।

ভোটাররা জানিয়েছেন, কোনও রকম বিশৃঙ্খলা ছাড়াই কেন্দ্রগুলোতে সুষ্ঠু এবং স্বাভাবিক পরিবেশে ভোট দিয়েছেন তারা। অন্যান্য বছরের চেয়ে কম সময়ের মধ্যেই ভোট দিতে পেরেছেন। ভোটাররা তার পছন্দের প্রার্থীকে ভোট দিচ্ছেন। আইনশৃঙ্খলা পরিস্থিতিও ভাল।

সদর উপজেলার মহারাজপুর উচ্চ বিদ্যালয়ে ভোট দিয়ে আব্দুল খালেক জানান, অন্য যে কোন নির্বাচনের চেয়ে সুন্দর পরিবেশ বিরাজ করছে। মানুষ এসে তার পছন্দের প্রার্থীকে ভোট দিচ্ছেন।

ভোটের আগের রাতে চাঁপাইনবাবগঞ্জ-১ ও চাঁপাইনবাবগঞ্জ-৩ আসনের অন্তত ৮টি কেন্দ্রের অদূরে ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটে। তবে রাতের বিস্ফোরণের ঘটনাগুলো সকালের ভোটে কোনও প্রভাব ফেলেনি বলে জানিয়েছেন রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক একেএম গালিভ খাঁন। সকালে শিবগঞ্জ উপজেলার ছত্রাজিতপুর উচ্চ বিদ্যালয় কেন্দ্র পরিদর্শন শেষে সাংবাদিকদের এসব কথা বলেন তিনি। এর আগে আরো কয়েকটি কেন্দ্র পরিদর্শন করেন তিনি।

এই রিটার্নিং কর্মকর্তা জানান, সকাল ৮ থেকে একযোগে ৫১২ কেন্দ্রে ভোট শুরু হয়। সুষ্ঠু পরিবেশে সবগুলো কেন্দ্রে ভোট চলছে। কোথাও কোন অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি। এর আগে কেন্দ্রে কেন্দ্রে কড়া নিরাপত্তার মধ্য দিয়ে কেন্দ্রগুলোতে ব্যালট পেপার পাঠানো হয়। 

কেন্দ্রের অদূরে রাতে ককটেল বিস্ফোরণের প্রসঙ্গে তিনি বলেন, বিচ্ছিন্ন কিছু ঘটনা ঘটেছে। তবে এ সব ঘটনা ভোটে কোন প্রভাব ফেলবে না।

বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ



এই পাতার আরো খবর