ঢাকা, শনিবার, ২৭ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

চাঁপাইনবাবগঞ্জে হত্যা মামলায় স্বামী-স্ত্রীর যাবজ্জীবন
চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি:

চাঁপাইনবাবগঞ্জে জসিম হত্যা মামলায় স্বামী-স্ত্রীকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে তাদের প্রত্যেককে ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরো ৬ মাসের কারাদন্ড দেয়া হয়। 

দন্ডপ্রাপ্তরা হলেন, চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার পলশা মিশন বাজারের মো. এসরাইলের ছেলে খায়রুল ইসলাম ও তার স্ত্রী লাল বানু ওরফে লাইলী। তবে মামলায় অভিযোগ প্রমাণিত না হওয়ায় শফিকুল নামে একজনকে খালাস দেয়া হয়। কিন্তু খায়রুলের স্ত্রী লাল বানু ওরফে লাইলী পলাতক রয়েছে। আজ বৃহস্পতিবার দুপুরে অতিরিক্ত জেলা ও দায়রা জজ-১ আদালতের বিচারক মোঃ রবিউল ইসলাম এ রায় প্রদান করেন। 

অতিরিক্ত পাবলিক প্রসিকিটর (পিপি) রবিউল ইসলাম মামলার বরাত দিয়ে জানান, ২০১৪ সালের ২০ মার্চ দুপুরে পূর্ব শত্রুতার জের ধরে পলশা মিশন বাজারে বাস থেকে নামিয়ে নাচোল উপজেলার বেলডাঙ্গা গ্রামের জসিম উদ্দীনকে বেধরক মারধর করা হয়।  এসময় জসিম উদ্দীন জ্ঞান হারিয়ে ফেলে। পরে স্থানীয়রা তাকে আড়াই’শ শয্যা বিশিষ্ট জেলঅ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। ওই দিনই জসিম উদ্দীনের পিতা আমির আলী বাদী হয়ে সদর মডেল থানায় খায়রুল ইসলাম ও লাল বানুসহ ৯ জনকে আসামি করে হত্যা মামলা দায়ের করেন। মামলা দায়েরের পর ২০১৭ সালের ২৩ অক্টোবর পুলিশ আদালতে ৩ জনকে অভিযুক্ত করে চার্জশিট দেয়। এই  মামলায় আদালত ১৮ জনের সাক্ষ্যগ্রহণ শেষে আজ স্বামী-স্ত্রীকে যাবজ্জীবন কারাদন্ড প্রদান করেন ।

বিডি প্রতিদিন/এএম



এই পাতার আরো খবর