ঢাকা, মঙ্গলবার, ২৩ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

পাবনায় নিপাহ ভাইরাসে আক্রান্ত ব্যক্তির ঢাকায় মৃত্যু
পাবনা প্রতিনিধি
প্রতীকী ছবি

পাবনার ঈশ্বরদীতে খেজুরের রস খেয়ে নিপাহ ভাইরাসে আক্রান্ত হয়ে চিকিৎসাধীন অবস্থায় এক ব্যক্তি ঢাকায় মারা গেছেন। মৃত খোকন মালিথা (৫৭) পেশায় কৃষক ছিলেন। তিনি ঈশ্বরদী উপজেলার মুলাডুলি ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান মরহুম রোস্তম আলী মালিথার ছেলে ও সাবেক চেয়ারম্যান সেলিম মালিথার ছোট ভাই।

বৃহস্পতিবার দুপুরে উপজেলার মুলাডুলি ইউনিয়নের পতিরাজপুর কেন্দ্রীয় কবরস্থানে তার দাফন সম্পন্ন হয় বলে তার চাচা ঈশ্বরদী পৌর মেয়র ইছহাক আলী মালিথা জানান। তিনি বলেন, গত ৩ জানুয়ারি নিজ বাড়ির রস খেয়ে দু-তিন দিন পর জরসহ গুরুতর অসুস্থ হয়ে পড়েন। ১১ জানুয়ারি অসুস্থ অবস্থায় খোকন মালিথাকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি কর হয়। সেখানেই বিভিন্ন পরীক্ষা করে তার নিপাহ ভাইরাস শনাক্ত হয়। সেখান থেকে ১৩ জানুয়ারি উন্নত চিকিৎসার জন্য ঢাকার নিউরো সায়েন্স হাসপাতালে রেফার্ড করা হয়। সেখানে ৫ দিন চিকিৎসাধীন অবস্থায় বুধবার রাতে মারা যান।

ঈশ্বরদী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আসমা খান বলেন, নিপাহ ভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যুর খবর পেয়ে আমরা স্বাস্থ্য বিভাগের পক্ষ থেকে ঘটনাস্থল পরিদর্শন করে এলাকাবাসীকে আরও সতর্ক থাকার পরামর্শ দিয়েছি। 

পাবনার সিভিল সার্জন শহিদুল্লাহ দেওয়ান বলেন, নিপাহ ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন, বিষয়টি আমরা নিশ্চিত হয়েছি। ঘটনাস্থলে আমাদের মেডিকেল টিম পাঠানো হয়েছে। মেডিকেল টিমের রিপোর্ট ঢাকায় পাঠাতে হবে। আমরা খেজুরের কাচা রস না খাওয়ার জন্য মাইকিং, লিফলেটসহ সতর্ককরণ কর্মসূচি পালন করেছি। তারপরও কিভাবে তিনি রস খেয়েছেন সেটা আমরা খতিয়ে দেখছি।

বিডিপ্রতিদিন/কবিরুল



এই পাতার আরো খবর