ঢাকা, শনিবার, ২৭ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

বগুড়ায় দুই ক্লিনিক মালিককে জরিমানা
নিজস্ব প্রতিবেদক, বগুড়া:

বগুড়ায় অভিযান চালিয়ে দুইটি অবৈধ ক্লিনিক ও একটি ব্লাড ব্যাংক সিলগালা করে দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। একই সাথে প্রতিষ্ঠানের মালিকদের সাড়ে তিন লাখ টাকা জরিমানা করা হয়েছে।

ররিবার বিকেল থেকে সন্ধ্যা পর্যন্ত চলা এ অভিযান বগুড়া সিভিল সার্জন কার্যালয় ও ভোক্তা অধিকার যৌথভাবে পরিচালনা করে। অভিযানে নেতৃত্ব দেন বগুড়া জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক ইফতেখারুল আলম রিজভী এবং সিভিল সার্জন কার্যালয়ের মেডিকেল অফিসার ডা. সাজ্জাদ উল হক। এসময় র‌্যাব সদস্যরা উপস্থিত ছিলেন। 

ইফতেখারুল আলম রিজভী জানান, রবিবার শহরের ঠনঠনিয়ার সেবা ব্লাড ব্যাংকে অভিযান পরিচালনা করা হয়। তাদের ২০২০ সালের পর লাইসেন্স নবায়ন নেই। ফ্রিজে মেয়াদের তারিখ নেই এমন দশ ব্যাগ রক্ত পাওয়া যায়। এছাড়া তাদের ব্লাড ব্যাংকের পরিবেশ অস্বাস্থ্যকর ও নোংরা। এসব অভিযোগে ওই ব্লাড ব্যাংক সিলগালা এবং ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। 

অপর অভিযানে শহরের কানুছগাড়ী এলাকায় নিউ শতদল ক্লিনিকে ২০২২ সালে শুধু নিবন্ধনের জন্য আবেদন করা হয়েছিল। এছাড়া তাদের আর কোন ধরণের কাগজপত্র নেই। এসব অভিযোগে তাদের এক লাখ টাকা জরিমানা ও প্রতিষ্ঠান সিলগালা করে দেয়া হয়েছে। তিনি আরও জানান, সন্ধ্যায় শহরের মা ফাতেমা ক্লিনিকে অভিযান চালিয়ে কোন ধরণের বৈধ কাগজপত্র পাওয়া যায় না। এজন্য দুই লাখ টাকা জরিমানা ও প্রতিষ্ঠান সিলগালা করা হয়। 

বগুড়া সিভিল সার্জন ডা. মোহাম্মদ শফিউল আজম জানান, তালিকা করে অবৈধ ও অনিবন্ধিত ক্লিনিক এবং ডায়গনস্টি সেন্টারে অভিযান পরিচালনা করা হচ্ছে। যাদের কাগজপত্র নেই তাদের বিরুদ্ধে কঠোর আইনানুগ ব্যবস্থা নেয়া হবে। এ অভিযান চলমান থাকবে।

বিডি প্রতিদিন/এএম

 



এই পাতার আরো খবর