ঢাকা, শনিবার, ২৭ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

বশেমুরকৃবিতে প্রশিক্ষণ অনুষ্ঠিত
গাজীপুর প্রতিনিধি:

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষি বিশ্ববিদ্যালয়ে (বশেমুরকৃবি) “আউটকাম বেইজড এডুকেশন (ওবিই)” শীর্ষক প্রশিক্ষণ মঙ্গলবার সম্পন্ন হয়েছে। আইকিউএসি সেল কর্তৃক আয়োজিত ৩ দিনের ওই প্রশিক্ষণ রবিবার হতে শুরু হয়। 

সমাপনী দিনে বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মো. গিয়াসউদ্দীন মিয়া প্রধান অতিথি হিসেবে এবং ট্রেজারার প্রফেসর তোফায়েল আহমেদ বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। প্রফেসর ড. মো. মোতাহার হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত এ প্রশিক্ষণে রিসোর্স পারসন হিসেবে প্রশিক্ষণ প্রদান করেন কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের রসায়ন বিভাগের প্রফেসর মোহাম্মদ সৈয়দুর রহমান।

প্রধান অতিথি তাঁর বক্তব্যে বলেন, এ বিশ্ববিদ্যালয়ের সুনাম সকলের সম্মিলিত প্রচেষ্টারই ফসল। আমরা সকলেই আজকের এ প্রশিক্ষণের প্রতি যত্নশীল হবো এবং নিজ নিজ অবস্থান থেকে এ প্রচেষ্টা অব্যাহত রাখবো। প্রশিক্ষণে দক্ষতা উন্নয়নের উপর গুরুত্বারোপ করে তিনি আরো বলেন, আমরা গর্বের সাথে যেন বলতে পারি, আমরাও চ্যালেঞ্জ গ্রহণ করতে পারি এবং এ যুদ্ধে জয়ী হতে পারি।

তিন দিনের এ প্রশিক্ষণে ফিশারিজ এবং কৃষি অর্থনীতি ও গ্রামীণ উন্নয়ন, এফভিএমএএস, ফরেস্ট্রি এন্ড এনভাইরনমেন্ট এবং  কৃষি অনুষদ এর শিক্ষকগণ প্রশিক্ষনার্থী হিসেবে অংশগ্রহণ করেন।

বিডি প্রতিদিন/এএম

 



এই পাতার আরো খবর