ঢাকা, রবিবার, ২৫ আগস্ট, ২০২৪

আজকের পত্রিকা

বাল্যবিবাহকে লাল কার্ড দেখালো শিক্ষার্থীরা
শেরপুর প্রতিনিধি
লালকার্ড প্রদর্শন করছে শিক্ষার্থীরা

শ্রীবরদী থানার উদ্যোগে নানান সচেতনতামূলক আলোচনা সভা শেষে চার শতাধিক শিক্ষার্থী বাল্যবিবাহকে লাল কার্ড প্রদর্শন করেছে। শ্রীবরর্দী উপজেলার সদর ইউনিয়নের ঐতিহ্যবাহী বানিবাইদ আবদুল্লাহ আল মাহমুদ পাবলিক উচ্চ বিদ্যালয়ে শিক্ষার্থীদের নিয়ে থানা পুলিশ দুপুরে মাদক, জুয়া, ইভটিজিং ও বাল্যবিবাহের কুফল  বিষয়ক সচেতনতামূলক আলোচনা সভার আয়োজন করে।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. রেজাউল করিমের সভাপতিত্বে ও শিশু সংগঠক মনিকার সঞ্চালনায় এই আয়োজন অনুষ্ঠিত হয়। সচেতনতামূলক অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে শ্রীবরদী থানার অফিসার ইনচার্জ (ওসি) কাইয়ুম খান সিদ্দিকী উপস্থিত ছিলেন। ওসি কাইয়ুম বাল্যবিবাহ, মাদক, জুয়া, ইভটিজিং প্রতিরোধে দিক নির্দেশনামূলক বক্তব্য রাখেন এবং আইন ও সামজিক এসব অপরাধের বিভিন্ন কুফল তুলে ধরেন।

বক্তব্য রাখেন বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক মো. মাহবুবুর রহমান দুলাল, সিনিয়র শিক্ষক ইজ্জত আলী, গোলাম মোস্তফা, রুবিনা আক্তার।

বক্তারা বলেন, মাদক জুয়া পরিবার সমাজ ও রাষ্ট্রকে ধ্বংস করে দেয়। বাল্যবিবাহ আমাদের অনাগত ভবিষ্যতের স্বপ্নকে গুঁড়িয়ে দেয়। এসব থেকে মুক্তি পেতে পরিবার, সমাজ ও রাষ্ট্রকে এক সাথে কাজ করতে হবে।

বক্তব্যে ওসি বলেন, ইভটিজিং প্রতিরোধে শ্রীবরদী থানা পুলিশ সব সময় জিরো টলারেন্স নীতিতে থাকবে। দুর্বৃত্তরা যতই প্রভাবশালী হোক তাদের কোনো ছাড় নয়। কোথাও ইভটিজিংয়ের খবর পেলে দ্রুত সময়ের মধ্যে অ্যাকশন নেবে পুলিশ। পুলিশ দুষ্টের দমনে বদ্ধ পরিকর। আগামী প্রজন্মের জন্য একটি সোনালী ভবিষ্যৎ গড়তে তিনি সকলের সহযোগিতা কামনা করেন। 

বিডিপ্রতিদিন/কবিরুল

 



এই পাতার আরো খবর