ঢাকা, শনিবার, ২৭ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

চকরিয়ায় অবৈধভাবে মজুত ১৭০ বস্তা ইউরিয়া সার জব্দ
চকরিয়া প্রতিনিধি
সংগৃহীত ছবি

কক্সবাজারের চকরিয়া উপজেলার কোনাখালী ইউনিয়নের এক খুচরা বিক্রেতার দোকান থেকে অবৈধভাবে মজুত ১৭০ বস্তা ইউরিয়া সার জব্দ করা হয়েছে। বুধবার বিকাল ৪টার দিকে ইউনিয়নের শহরিয়াপাড়া স্টেশনে উপজেলা কৃষি বিভাগের কর্মকর্তারা অভিযান চালিয়ে এসব সার জব্দ করে দোকান সিলগালা করে দিয়েছেন। 

অভিযানের বিষয়টি নিশ্চিত করে চকরিয়া উপজেলা কৃষি অফিসার এসএম নাসিম হোসেন বলেন, কোনাখালী ইউনিয়নের শহরিয়া স্টেশন এলাকার খুচরা সার বিক্রেতা মনির আলম তার দোকান অবৈধ উপায়ে চোরাই ইউরিয়া সার এনে মজুদ করে। 

বিষয়টি নিশ্চিত হয়ে বুধবার বিকালে চকরিয়া উপজেলা কৃষি সম্প্রারণ কর্মকর্তা রাশেদুল ইসলাম, উপ-সহকারী উদ্ভিদ সংরক্ষণ অফিসার মহিউদ্দিন ও স্থানীয় উপ-সহকারী কৃষি অফিসার সাদ্দাম হোসেন খুচরা বিক্রেতার দোকানে অভিযান পরিচালনা করেন। এসময় তার দোকান কাম গুদাম থেকে অবৈধ উপায়ে মজুত ১৭০ বস্তা ইউরিয়া সার জব্দ করা হয়। 

উপজেলা কৃষি অফিসার এসএম নাসিম হোসেন বলেন, জব্দকৃত এসব ইউরিয়া সারের বৈধতা জানতে আমরা ইউনিয়ন সার ডিলার আবু তাহেরকে জিজ্ঞাসাবাদ করি। কিন্তু তিনি এসব সার খুচরা বিক্রেতা বাইরে থেকে সংগ্রহ করা হয়েছে বলে দাবি করেন। 

এই অবস্থায় জব্দকৃত ইউরিয়া সার স্থানীয় ইউপি সদস্য শামসুল আলমের জিন্মায় রেখে দোকান সিলগালা করা হয়েছে। এ ব্যাপারে তদন্ত সাপেক্ষে যথাযথ পদক্ষেপ নেওয়া হবে।

বিডি প্রতিদিন/আরাফাত



এই পাতার আরো খবর