ঢাকা, শনিবার, ২৭ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

চাকরি দেওয়ার কথা বলে হাতিয়ে নেন টাকা, পরে গ্রেফতার
কিশোরগঞ্জ প্রতিনিধি
পুলিশের হাতে গ্রেফতার

পুলিশে চাকরি দেওয়ার কথা বলে টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগে আব্দুল্লাহ আল মামুন (৫৫) নামে একজনকে গ্রেফতার করেছে পুলিশ। বৃহস্পতিবার বিকালে যৌথ অভিযান চালিয়ে কিশোরগঞ্জ জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি) ও ইটনা থানা পুলিশ কিশোরগঞ্জ সদর উপজেলার নীলগঞ্জ এলাকা থেকে তাকে গ্রেফতার করে।

গ্রেফতার মামুন কিশোরগঞ্জের ইটনা উপজেলার ধনপুর ইউনিয়নের চরপাড়া গ্রামের মৃত জনাব আলীর ছেলে।

জেলা পুলিশের মিডিয়া সেল সূত্রে জানা গেছে, ইটনা উপজেলার ধনপুর ইউনিয়নের চরপাড়া গ্রামের আব্দুল কাদিরের অনার্স পড়ুয়া ছেলে কাউসার মিয়াকে (২১) পুলিশে চাকরি দেওয়ার কথা বলে সাড়ে চার লাখ টাকা হাতিয়ে নেন একই এলাকার আব্দুল্লাহ আল মামুন। মামুনের কথায় বিশ্বাস করে কাউসার মিয়া জমি বন্ধক, গরু বিক্রি ও ঋণ করে গত বছরের ২৫ জানুয়ারি প্রথম ধাপে আড়াই লাখ টাকা দেন। পরে বিভিন্ন সময়ে আরও দুই লাখ টাকা দেন। কিন্তু চাকরির পরীক্ষার পর চাকরি না হওয়ায় টাকা ফেরত চান কাউসার। অভিযুক্ত মামুন ২/৩ দিনের মধ্যে টাকা ফেরতের আশ্বাসও দেন। কিন্তু পরে একাধিকবার যোগাযোগ করলেও টাকা ফেরত দেননি তিনি।

এ নিয়ে এলাকায় সালিশও হয়। সালিশে ১৫ দিনের মধ্যে টাকা ফেরত দেওয়ার কথা থাকলেও মামুন টাকা ফেরত দেননি। চলতি বছরের ১৫ জানুয়ারি রাতে মামুনের বাড়িতে গিয়ে টাকা ফেরত চাইলে মামুন টাকা নেওয়ার কথা অস্বীকার করেন। তিনি অশ্লীল গালিগালাজ করেন এবং ভবিষ্যতে টাকা চাইলে পিটিয়ে হাত-পা ভেঙে দেওয়ার হুমকি দেন।

নিরুপায় হয়ে কাউসার মিয়া বৃহস্পতিবার ইটনা থানায় একটি মামলা দায়ের করেন। গ্রেফতারের সময় আসামি মামুনের কাছ থেকে নগদ ৭০ হাজার টাকা উদ্ধার করে পুলিশ। বিকালে তাকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়।

বিডি প্রতিদিন/এমআই



এই পাতার আরো খবর