ঢাকা, শনিবার, ২৭ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

গ্রামকে শহরে রূপান্তর করেছে শেখ হাসিনা সরকার : রাজিউদ্দিন আহমেদ রাজু
নরসিংদী প্রতিনিধি

সাবেক ডাক ও টেলিযোগাযোগমন্ত্রী ও নরসিংদী-৫ আসনের সংসদ সদস্য রাজিউদ্দিন আহমেদ রাজু বলেছেন, এক সময় ব্যাংকি সেবা পেতে গ্রাহকদের গ্রাম থেকে শহরে যেতে হতো। এতে মানুষের সময় অপচয়ের পাশাপাশি ভোগান্তিতে পড়তে হতো। নগদ অর্থ বহনে নিরাপত্তাহীনতায় ভুগতো। জনগণের সুবিধার কথা চিন্তা করে সরকার ব্যাংকিং সুবিধা মানুষের দোরগোড়ায় এনে দিয়েছে। গ্রাম-গঞ্জে ব্যাংকের শাখা খোলা দিচ্ছেন। ফলে মানুষকে আর শহরের দিকে ছুটতে হচ্ছে না। এতে মানুষের অর্থ বহনের নিরাপত্তার পাশাপাশি সময় সাশ্রয় হচ্ছে।

আজ শনিবার নরসিংদীর রায়পুরায় অগ্রণী ব্যাংক পিএলসি ৯৭৫তম রায়পুরা শাখার উদ্বোধন অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। 

টানা ৭ বারের এমপি রাজিউদ্দিন আরও বলেন, জননেত্রী শেখ হাসিনার সরকার রায়পুরা উন্নয়নে অগ্রণী ভূমিকা রেখেছে। গ্রামকে আমরা শহরে রূপান্তরিত  করেছি। নদীবেষ্টিত দুর্গম চরাঞ্চল বাশঁগাড়ী, কবি শামসুর রহমানের জন্মভূমি পাড়াতলীসহ সকল চরাঞ্চলে যাতায়াতের জন্য ব্রিজ ও পাঁকা রাস্তা করে দিয়েছি। ফলে গ্রামের উৎপাদিত সবজিসহ বিভিন্ন ফসলাদী রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানের মানুষের চাহিদা মিটাচ্ছে। এতে কৃষকরা যেমন ভালো দাম পেয়ে উপকৃত হচ্ছে, তেমনি খাদ্য ঘাটতি কমে আসছে। তাছাড়া সাবমেরিন ক্যাবলের মাধ্যমে রায়পুরার চরাঞ্চলের ঘরে ঘরে বিদ্যুৎ পৌঁছে দিয়েছি। রায়পুরার প্রত্যন্ত গ্রাম-গঞ্জে এখন ইন্টারনেট সুবিধা ভোগ করছে মানুষ। আর এসবই প্রধানমন্ত্রী শেখ হাসিনার কল্যাণে সম্ভব হয়েছে। তাই শেখ হাসিনা সরকার বার বার দরকার। 

অগ্রণী ব্যাংকের মহাব্যবস্থাপক মো. শামসুল আলমের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন অগ্রণী ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও মুরশেদুল কবীর, ব্যাংকের উপ-ব্যবস্থাপনা পরিচালক ওয়াহিদা বেগম, রায়পুরা পৌরসভার মেয়র জামাল মোল্লা, রায়পুরা উপজেলা সহকারী কমিশনার ভূমি শফিকুল ইসলাম, রায়পুরা শাখার প্রধান কর্মকর্তা আবুল কাসেম ও সিনিয়র সহকারী কর্মকর্তা মোহাম্মদ মুকিদুজ্জামান ভূইয়া, শাখা ব্যবস্থাপক শহীদুল্লাহ খন্দকারসহ ব্যাংকের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বিডি প্রতিদিন/আরাফাত



এই পাতার আরো খবর