ঢাকা, মঙ্গলবার, ১৬ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

ঘুমধুম-তুমব্রুর ৫টি বিদ্যালয় সাময়িক বন্ধ
বান্দরবান প্রতিনিধি

বাংলাদেশ-মিয়ানমার সীমান্ত সংলগ্ন বান্দরবানের নাইক্ষ্যংছড়ির ওপারে মিয়ানমার অংশে ভারি গোলা বর্ষণের শব্দে এপারের জনজীবনে উৎকণ্ঠা সৃষ্টি হয়েছে।

বিভিন্ন মাধ্যমে জানা গেছে, মিয়ানমার সরকারি বাহিনীর সাথে সে দেশের বিভিন্ন বিচ্ছিন্নতাবাদী সশস্ত্র গ্রুপগুলোর সংঘর্ষের কারণে এসব ঘটনা ঘটছে।

নিরাপত্তার স্বার্থে নাইক্ষ্যংছড়ি উপজেলার ইউনিয়নের ঘুমধুম ও তমব্রু এলাকার ৫টি শিক্ষা প্রতিষ্ঠান সাময়িকভাবে বন্ধ করে দেয়া হয়েছে।

বান্দরবানের জেলা প্রশাসক শাহ মোজাহিদ উদ্দিন স্কুল বন্ধের তথ্য নিশ্চিত করে জানান, জেলা প্রাথমিক শিক্ষা অফিসারের অনুরোধক্রমে সোমবার ২৯ জানুয়ারি দুপুর ১টা থেকে সীমান্ত লাগোয়া ৫টি বিদ্যালয় সাময়িকভাবে বন্ধ রাখার ব্যবস্থা নেয়া হয়েছে।

নাইক্ষ্যংছড়ি উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার ত্রিরতন চাকমা জানান, সকাল থেকে সীমান্তের ওপারে গোলাগুলির শব্দের কারণে ঘুমধুম সীমান্ত এলাকার বাইশফাঁড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয়, ভাজাবনিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়, তমব্রু সরকারি প্রাথমিক বিদ্যালয়, পশ্চিমকূল তমব্রু সরকারি প্রাথমিক বিদ্যালয় ও দক্ষিণ ঘুমধুম সরকারি প্রাথমিক বিদ্যালয়কে বন্ধের ঘোষণা দেয়া হয়েছে। 

ঘুমধুম ইউনিয়নের চেয়ারম্যান জাহাঙ্গীর আজিজ জানান, ওপারে গোলাগুলির শব্দে এপারের কোন হতাহতের ঘটনার খবর পাওয়া যায়নি। তবে বিনা প্রয়োজনে ঘর থেকে বের না হবার জন্য স্থানীয় জনগণকে সতর্ক করা হয়েছে। 

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন



এই পাতার আরো খবর