ঢাকা, বুধবার, ৩ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

বিদ্যুতের মিটার চুরি করে লুকিয়ে রাখে তারা, ফেলে যায় ফোন নম্বর!
চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি

চাঁপাইনবাবগঞ্জে পল্লী বিদ্যুতের আওতায় থাকা মিল-কারখানার চুরি করা মিটার অর্থের বিনিময়ে চোররা ফেরত দিচ্ছে বলে জানা গেছে। এ নিয়ে বিদ্যুৎ গ্রাহকদের মধ্যে আতঙ্ক বিরাজ করছে। পল্লী বিদ্যুৎ কর্তৃপক্ষ বলছে, মিটার চুরি রোধে বিভিন্ন উদ্যোগ নেয়া হয়েছে।

অন্যদিকে পুলিশ বলছে, মিটার চোর চক্রকে ধরতে কাজ করছে পুলিশ। 

জানা গেছে, গত এক সপ্তাহ ধরে চাঁপাইনবাবগঞ্জের নিচু ধুমি, ঝিল্লীর মোড়, দুর্লভপুর, মনাকষাসহ বিভিন্ন এলাকায় মিল-কল-কারখানার বৈদ্যুতিক মিটার চুরির ঘটনা ঘটছে। তবে মিটার চুরির পর চোররা চিরকুটে একটি মোবাইল নম্বর লিখে রেখে যাচ্ছে। সেখানে বলা হচ্ছে মিটার ফেরত পেতে তাদের দেয়া নম্বরে যোগাযোগ করতে। এমন চুরি হওয়া মিটার বেশ কয়েকজন চোরদের সাথে যোগাযোগ করে মোবাইল ব্যাংকিংয়ের মাধ্যমে টাকা পাঠিয়ে ফেরত পেয়েছেন। আবার কেউ কেউ চোরদের সাথে যোগাযোগ না করে সমিতি থেকে নতুন মিটার নিয়ে পুনঃস্থাপন করেছেন। 

ঝিল্লী মোড়ের তুলা ব্যবসায়ী সফিকুল ইসলাম জানান, নতুন মিটার কিনতে হলে প্রায় ২০ হাজার টাকা লাগে। তাই তিনি চোরের সাথে যোগাযোগ করে চুরি হওয়া দুটি মিটার ৬ হাজার টাকার বিনিময়ে ফেরত পেয়েছেন। তিনি আরও বলেন, টাকা দেয়া হলে প্রায় ১ কিলোমিটার দূরে একটি বালুর ঢিবিতে লুকিয়ে রাখা মিটার দুটি চোরদের কথামত নিয়ে আসেন তিনি। 

এ নিয়ে সদর মডেল থানায় অভিযোগ দায়ের করেছেন বেশ কয়েকজন গ্রাহক। এ ব্যাপারে চাঁপাইনবাবগঞ্জ পল্লী বিদ্যুৎ সমিতির ডিজিএম  (টেকনিক্যাল) ফিরোজ জামানের সাথে যোগাযোগ করা হলে তিনি বিষয়টির সত্যতা নিশ্চত করে জানান, মিটার চুরির ঘটনায় থানায় অভিযোগ দেয়া হয়েছে। অপরদিকে মিটার চুরি রোধে সমিতি উঠান বৈঠকসহ সচেতনতা কর্মসূচি চালিয়ে যাচ্ছে। 

অপরদিকে সদর মডেল থানার ওসি মিন্টু রহমান জানান, অভিনব কায়দায় মিটার চুরির ঘটনা তিনি জানতে পেরেছেন এবং মিটার চোরচক্রকে ধরতে পুলিশের তৎপরতা অব্যাহত রয়েছে। তিনি আরও বলেন, দ্রুত ওই চক্রটি আইনের আওতায় আসবে।

 

বিডি প্রতিদিন/নাজমুল



এই পাতার আরো খবর