ঢাকা, রবিবার, ১ সেপ্টেম্বর, ২০২৪

আজকের পত্রিকা

লালমনিরহাটের পাটগ্রাম সীমান্তে রোহিঙ্গা নারী আটক
লালমনিরহাট প্রতিনিধি

লালমনিরহাটের পাটগ্রাম উপজেলার পানবাড়ি করিডোর সীমান্তে এক রোহিঙ্গা নারীকে আটক করেছে বিজিবি। পরে ওই নারীকে পাটগ্রাম থানায় হস্তান্তর করা হয়।

মঙ্গলবার (৬ ফেব্রুয়ারি) দুপুরে পাটগ্রাম থানার অফিসার ইনচার্জ ফেরদৌস ওয়াহিদ ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, আজ তাকে উখিয়া রোহিঙ্গা ক্যাম্পে পাঠানো হবে। এর আগে গত সোমবার রাতে উপজেলার দহগ্রাম আঙ্গরপোতা সীমান্ত দিয়ে ভারতে প্রবেশ করার চেষ্টা করেন ওই রোহিঙ্গা নারী। 

আটককৃত রোহিঙ্গা নারীর নাম মোছা. রমিদা (২৩)। সে মৃত সৈয়দ কবির মেয়ে। তিনি উখিয়ার বালু খালি রোহিঙ্গা ক্যাম্প-১৬-এর ব্লক-সি-১২-এর থাকতেন।

পুলিশ জানায়, উপজেলার কুচলীবাড়ী ইউনিয়নের পানবাড়ী মৌজাস্থ করিডোর সীমান্তের মেইন পিলার নং-৮১২ হতে ৩০ গজ বাংলাদেশের অভ্যন্তরে ঘোরাফেরা করা অবস্থায় তাকে আটক করে বিজিবি সদস্যরা। পরে পাটগ্রাম থানা হেফাজতে গ্রহণ করে নারী, শিশু ডেস্কে নারী এএসআই দীপিকা দাস এর সহায়তা তাকে প্রাথমিকভাবে জিজ্ঞাসাবাদ করা হয়। পরে শারীরিক ও মানসিকভাবে বিপর্যস্ত হওয়ায় পাটগ্রাম উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রাথমিক চিকিৎসা প্রদান করা হয়।

এ বিষয়ে পাটগ্রাম থানার পুলিশের পরিদর্শক (তদন্ত) জয়ন্ত কুমার সাহা বলেন, সীমান্তে ঘোরাঘুরির সময় বিজিবি তাকে আটক করে থানায় হস্তান্তর করেছেন। খোঁজ খবর নিয়ে ওই নারীকে রোহিঙ্গা ক্যাম্পে ফেরত পাঠানোর প্রক্রিয়া চলছে।

বিডি প্রতিদিন/হিমেল



এই পাতার আরো খবর