ঢাকা, শনিবার, ২৭ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

ফুলপুরে জেলা স্বাস্থ্য বিভাগের মাসিক সমন্বয় সভা
ফুলপুর (ময়মনসিংহ) প্রতিনিধি

ময়মনসিংহের ফুলপুরে জেলা স্বাস্থ্য বিভাগের মাসিক সমন্বয় সভা ও বনভোজন অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার দুপুর ১টার দিকে ফুলপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স হলরুমে সমন্বয় সভা হয়।

সমন্বয় সভা শেষে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক এলাকায় এক বনভোজন অনুষ্ঠিত হয়। ময়মনসিংহ সিভিল সার্জন অফিসের আয়োজনে ফুলপুর উপজেলা স্বাস্থ্য বিভাগ সমন্বয় সভা বাস্তবায়ন করে। এতে সভাপতিত্ব করেন ময়মনসিংহ জেলা সিভিল সার্জন ডা. মোহাম্মদ নজরুল ইসলাম।

সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন ময়মনসিংহ বিভাগের বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) ডা. প্রদীপ কুমার সাহা। এসময় ফুলপুর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মোহাম্মদ হুমায়ুন কবীর, তারাকান্দা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. ফরাজী মো. মাহবুবুল আলম মঞ্জু, হালুয়াঘাট উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. প্রাণেশ চন্দ্র পণ্ডিত, ধোবাউড়া স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আবু সাঈদ, ময়মনসিংহ সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. শাহজাহান কবির, গফরগাঁও উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. দেবাশীষ রাজবংশী, নান্দাইল উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মাহমুদুর রশিদ, ফুলবাড়িয়া উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. বিধান চন্দ্র, মুক্তাগাছা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. জান্নাতুল ফেরদৌস, ত্রিশাল উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. নজরুল ইসলাম, ঈশ্বরগঞ্জ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. লোপা চৌধুরী ও গৌরীপুর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আবু নাসের ইকবালসহ জেলার ১৩টি উপজেলার স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এ ছাড়া ফুলপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স, ময়মনসিংহ সিভিল সার্জন অফিস ও উন্নয়ন সংস্থার প্রতিনিধি কর্মকর্তা, ১৩টি উপজেলার এমটি (ইপিআই), পরিসংখ্যানবিদ প্রমুখ উপস্থিত ছিলেন। সভা সঞ্চালনায় ছিলেন ফুলপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ডা. আশরাফুল আলম সিয়াম।

এসময় স্বাস্থ্য সম্পর্কিত বিভিন্ন সূচক বিষয়ে আলোচনা ও বিভিন্ন দিকনির্দেশনা প্রদান করা হয়। এ ছাড়া ফুলপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সকে ৫০ শয্যা থেকে ১০০ শয্যায় উন্নীত করাসহ এতে উন্নত ও আধুনিক চিকিৎসা ব্যবস্থা চালু করার দাবি জানান বক্তারা।

সভা শেষে ফুলপুর উপজেলা চেয়ারম্যান আতাউল করিম রাসেল, উপজেলা নির্বাহী অফিসার এ. বি. এম. আরিফুল ইসলাম, আনন্দ মোহন কলেজের রসায়ন বিভাগের সহকারী অধ্যাপক আকবর আলী আহসান, ফুলপুর পৌরসভার মেয়র মি. শশধর সেন, উপজেলা আওয়ামী লীগের সিনিয়র যুগ্ম আহ্বায়ক অধ্যাপক মোহাম্মদ হাবিবুর রহমান, ওসি মাহবুবুর রহমান, বীর মুক্তিযোদ্ধা আব্দুল বাতেন সরকার, জেলা স্যানেটারি ইন্সপেক্টর, উপজেলা স্যানেটারি ইন্সপেক্টর, সুশীল সমাজের সদস্যবৃন্দ ও সমন্বয় সভার অতিথিরা সবাই বনভোজনে অংশ নেন। সুন্দর ও সুশৃঙ্খল আয়োজনের জন্য অতিথিদের পক্ষ থেকে ফুলপুর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. হুমায়ুন কবীরকে ধন্যবাদ জানানো হয়।

বিডি প্রতিদিন/এমআই



এই পাতার আরো খবর