ঢাকা, বুধবার, ১৭ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

জুলুম-নির্যাতনে মাথা নত করবে না বিএনপি : দুলু
নাটোর প্রতিনিধি
কারাভোগকারী ও নির্যাতিত নেতাকর্মীদের হাতে ক্রেস্ট তুলে দেন বিএনপির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট রুহুল কুদ্দুস তালুকদার দুলু

বিএনপির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট রুহুল কুদ্দুস তালুকদার দুলু বলেছেন, অবৈধ ক্ষমতা দীর্ঘায়িত করার বাসনা চরিতার্থ করতে গত ৭ জানুয়ারি বিরোধী দলহীন ডামি নির্বাচন নির্বিঘ্ন ও কণ্টকমুক্ত করার জন্য গুম, খুন, গায়েবি মামলা, হুলিয়া, গ্রেফতার, হয়রানি, নিপীড়ন, নির্যাতনের যে ভয়াবহতা চলছিল, তা এখনো অব্যাহত রেখেছে ডামি সরকার। যতই গ্রেফতার, জুলুম ও নির্যাতন করা হোক না কেন, বিএনপির নেতাকর্মীরা এই জালিম সরকারের কাছে মাথা নত করবে না। জনগণের ভোট ও ভাতের অধিকারের আন্দোলন চলছে, চলবে।

সোমবার দুপুরে শহরের আলাইপুরে নাটোর জেলা বিএনপির অস্থায়ী কার্যালয়ে ৪৩৭ জন নির্যাতিত ও কারাভোগকারী নেতাকর্মীর সংবর্ধনা প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

দুলু বলেন, দেশের কারাগারগুলো ধারণক্ষমতার কয়েকগুণ বেশি বিএনপি নেতাকর্মীতে ঠাসা। কারা সেলগুলো একেকটি শ্বাসরুদ্ধকর কনসেন্ট্রেশন ক্যাম্পে পরিণত করা হয়েছে। প্রতিটি কারাগারের ভেতরে কারাবিধির সব সুযোগ-সুবিধা কেড়ে নিয়ে বন্দী বিএনপি নেতাকর্মীদের ওপর চালাচ্ছে বীভৎস নিপীড়ন। বিএনপি নেতাকর্মীদের কারাগারে খাবারের কষ্ট দেওয়া হচ্ছে। চিকিৎসা দেওয়া হচ্ছে না।

গণতন্ত্র পুনরুদ্ধার আন্দোলন করতে গিয়ে নাটোর জেলা ও জেলাধীন সকল উপজেলা ও পৌরসভা সংগঠন এবং সহযোগী অঙ্গ-সংগঠনের নেতাকর্মীরা অবৈধ সরকারের মিথ্যা ও গায়েবি মামলায় কারাভোগ ও হামলায় নির্যাতিত নেতাকর্মীদের সংবর্ধনা দেয় নাটোর জেলা বিএনপি।

জেলা বিএনপির আহ্বায়ক মো. শহিদুল ইসলাম বাচ্চুর সভাপতিত্বে সংবর্ধনা সভায় অন্যান্যের মধ্যে আরও বক্তব্য রাখেন বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য সাবেক সংসদ অধ্যাপক কাজী গোলাম মোর্শেদ, জেলা বিএনপির সদস্য সচিব রহিম নেওয়াজ, জেলা বিএনপির সদস্য সাবিনা ইয়াসমিন ছবি, রুহুল আমিন তালুকদার টগর, কাজী শাহ আলম, জেলা বিএনপির সিনিয়র যুগ্ম আহ্বায়ক ফরহাদ আলী দেওয়ান শাহীন, যুগ্ম আহ্বায়ক দাউদার মাহমুদ, গুরুদাসপুর উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান আব্দুল আজিজ, জেলা যুবদল সভাপতি এ হাই তালুকদার ডালিম ও জেলা ছাত্রদল সভাপতি কামরুল ইসলামসহ বিভিন্ন উপজেলা থেকে আগত নেতাকর্মীরা। আলোচনা সভা শেষে কারাভোগকারী ও নির্যাতিত নেতাকর্মীদের হাতে ফুল ও ক্রেস্ট তুলে দেন অনুষ্ঠানের প্রধান অতিথি রুহুল কুদ্দুস তালুকদার দুলু।

বিডি প্রতিদিন/এমআই



এই পাতার আরো খবর