ঢাকা, মঙ্গলবার, ২৩ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

শরীয়তপুরে নার্স ও স্বজনদের ডাকেও আসেননি ডাক্তার, হাসপাতালে শিশুর মৃত্যু
শরীয়তপুর প্রতিনিধি

শরীয়তপুরে চিকিৎসকের অবহেলায় এক শিশুর মৃত্যু হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। ভুক্তভোগীর পরিবার ও হাসপাতাল সূত্র জানিয়েছে, নার্স ও স্বজনদের ডাকেও আসেননি অভিযুক্ত ডাক্তার। ফলে হাসপাতালেই শিশুটির মৃত্যু হয়।

 ঠাণ্ডা ও পেটে ব্যথা নিয়ে হাসপাতালে ভর্তি করা হয়েছিল তিন মাসের শিশু মুসাফিরকে। হঠাৎ অবস্থা গুরুতর হওয়ায় মুসাফিরের স্বজন ও দায়িত্বরত নার্স একাধিকবার ডাকলেও চিকিৎসক শরীফ উর রহমান। তিনি নার্সকে পরামর্শ দিয়েছিলেন শিশুটির অক্সিজেন খুলে তার কাছে নিয়ে যেতে। তবে শিশু মুসাফিরের অবস্থা শোচনীয় হওয়ায় নার্স অক্সিজেন খুলতে অপারগতা প্রকাশ করেন। তবুও রোগীর কাছে যাননি ওই চিকিৎসক। শেষ পর্যন্ত হাসপাতালে মৃত্যু হয় শিশু মুসাফিরের।

গতকাল বুধবার (১৩ মার্চ) সন্ধ্যা পৌনে ৮টায় শরীয়তপুর সদর হাসপাতালের শিশু ওয়ার্ডে শিশুটি মারা যায়।

অভিযুক্ত ডাক্তার শরীফ উর রহমান হাসপাতালটির মেডিকেল অফিসার। এর আগেও তার বিরুদ্ধে একই ধরনের একাধিক অভিযোগে উঠেছে। এ নিয়ে সংবাদ প্রকাশ করা হলেও খুব একটা কাজে আসেনি।

মুসাফির (৩ মাস) শরীয়তপুর পৌরসভার চরপালং গ্রামের রাজিব শেখ ও রুবিনা বেগম দম্পতির ছোট ছেলে।

শরীয়তপুর সদর হাসপাতালের তত্ত্বাবধায়ক ডাক্তার মোঃ হাবিবুর রহমান বলেন, ইমারজেন্সি ডিউটিতে থাকা ডাক্তারের কিছুটা অবহেলা ছিল। সে হয়তো সময় মতো গেলে শিশুটাকে ভালোভাবে ট্রিটমেন্ট করতে পারতো। যেহেতু তাকে সিস্টাররা কল দিয়েছে সে আসেনি। সেহেতু বিষয়টি তদন্ত সাপেক্ষে দেখা হচ্ছে। রোগীর ট্রিটমেন্ট না করার কারণে তার বিরুদ্ধে ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে লিখিতভাবে জানাবো। পাশাপাশি একটি তদন্ত টিম করা হয়েছে বিষয়টি খতিয়ে দেখার জন্য।

  বিডি প্রতিদিন/নাজমুল



এই পাতার আরো খবর