ঢাকা, বুধবার, ১৭ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

দুর্গাপুরে পাচারকালে ৩৪০ বস্তা ভারতীয় চিনি জব্দ
নেত্রকোনা প্রতিনিধি

ভারত থেকে নেত্রকোনার সীমান্ত দুর্গাপুর দিয়ে চোরাই পথে পাচারকালে ৩৪০ বস্তা চিনি জব্দ করেছে পুলিশ। এ ঘটনায় কাভার্ডভ্যানে করে আনা ১৬ হাজার ৯৮৫ কেজি ভারতীয় চিনি আনা-নেওয়ায় জড়িত কাউকে আটক করতে পারেনি। তবে ভ্যানের হেলপার জুনাইদ হোসেন (১৬) নামে এক কিশোরকে আটক দেখিয়েছে পুলিশ।

আটক জুনাইদ নোয়াখালীর কামাল উদ্দিনের ছেলে। এ ঘটনায় দুর্গাপুর থানার উপ-পরিদর্শক (এসআই) মো. সলিমউদ্দিন বাদী হয়ে আটককৃত ও অজ্ঞাত ৩-৪ জনের বিরুদ্ধে থানায় একটি মামলা করলে সোমবার দুপুরে আটক কিশোরকে আদালতে সোপর্দ করা হয়।

এর আগে, রবিবার রাতে ভারতীয় চিনিভর্তি একটি বড় কাভার্ডভ্যান দুর্গাপুর পৌর শহরের এম কে সি এম স্কুল মোড় এলাকায় দাঁড়ানো অবস্থায় আটক করা হয়। দুর্গাপুর সার্কেলের এএসপি মোহাম্মদ আক্কাছ আলীর নেতৃত্বে দুর্গাপুর থানার ওসি উত্তম চন্দ্র দেবসহ পুলিশ সেখানে অভিযানে চালিয়ে বাংলাদেশি ৫০ কেজির বস্তায় ভরা ভারতীয় ১৬ হাজার ৯৮৫ কেজি চিনি জব্দ করে। পুলিশের অভিযান টের পেয়ই ব্যবসায়ীসহ গাড়ি চালক পালিয়ে গেলেও হেলপার জুনাইদকে আটক করতে সক্ষম হয় পুলিশ। রাতইে সাংবাদিকদের কাছে চিনি জব্দের সত্যতা স্বীকার করলেও থানার ওসি আটককৃতের পরিচয় গোপন রাখেন। পরে সোমবার দুপুরে মামলার পর কিশোরের পরিচয় প্রকাশ করেন।

দুর্গাপুর সার্কেলের এএসপি মোহাম্মদ আক্কাছ আলী মামলা হওয়ার পর সোমবার দুপুরে জানান, গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে এসব ভারতীয় চিনি জব্দ করা হয়েছে। এ ঘটনায় পুলিশ বাদী হয়ে থানায় মামলা করার পর আটক ব্যক্তিকে আদালতে সোপর্দ করা হয়।

বিডি প্রতিদিন/এমআই



এই পাতার আরো খবর