ঢাকা, শুক্রবার, ১৯ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

করতোয়া নদী সৌন্দর্যবর্ধন ও ওয়াকওয়ে নির্মাণ কাজের উদ্বোধন
নিজস্ব প্রতিবেদক, বগুড়া

বগুড়া জেলা প্রশাসকের কার্যালয় ও তৎসংলগ্ন এলাকায় করতোয়া নদী পুনঃখনন ও ডানতীরে স্লোপ প্রটেকশন কাজ শীর্ষক প্রকল্পের আওতায় শহর অংশে নদী খনন, ডান তীরে ৭৩০ মি. স্লোপ প্রটেকশন, সৌন্দর্যবর্ধন ও ওয়াকওয়ে নির্মাণ কাজের উদ্বোধন করা হয়েছে।

মঙ্গলবার বিকেলে জেলা প্রশাসক চত্বরে বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ড (বাপাউবো) বগুড়া জেলা কার্যালয় এ অনুষ্ঠানের আয়োজন করে। সৌন্দর্যবর্ধন ও ওয়াকওয়ে নির্মাণ কাজের উদ্বোধন করেন প্রধান অতিথি বগুড়া জেলা প্রশাসক মো. সাইফুল ইসলাম।

প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, করতোয়া নদী সংরক্ষণের জন্য জেলা প্রশাসন থেকে সার্বক্ষণিক চেষ্টা করা হয়েছে। স্মার্ট বগুড়া গড়ার অংশ হিসেবে করতোয়া নদী খননসহ বিভিন্ন প্রকল্প বাস্তবায়ন করা হচ্ছে।

বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ড (বাপাউবো) বগুড়া জেলা কার্যালয়ের প্রকল্প পরিচালক ও নির্বাহী প্রকৌশলী মো. নাজমুল হকের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন জেলা পুলিশ সুপার (অতিরিক্ত ডিআইজি পদে পদোন্নাতিপ্রাপ্ত) সুদীপ কুমার চক্রবর্ত্তী, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. মেজবাউল করিম, জেলা পরিষদের চেয়ারম্যান ডা. মকবুল হোসেন, সিভিল সার্জন ডা. শফিউল আজম, কৃষি সম্প্রসারণ অধিদপ্তর বগুড়ার উপপরিচালক মো. মতলুবর রহমান, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) নিলুফা ইয়াসমিন, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা ফিরোজা পারভীন প্রমুখ। এসময় সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তা ও ঠিকাদারি প্রতিষ্ঠান আমিন এন্ড কোং-এর প্রতিনিধি হুমায়ন কবিরসহ অনেকে উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, করতোয়া নদীর নাব্যতা ফেরাতে প্রায় ৪৭ কোটি টাকা ব্যয়ে ১৭ কিলোমিটার খনন কাজ শুরু হয়েছে। করতোয়া নদী খননের পাশাপাশি এসপি ব্রিজ থেকে জেলা প্রশাসকের কার্যালয় পর্যন্ত ওয়াকওয়ে হবে। সৌন্দর্যবর্ধনে গাছ লাগানো হবে। চিত্তবিনোদনের পাশাপাশি নির্মল বাতাস গ্রহণে বিশেষ ভূমিকা রাখবে।

বিডি প্রতিদিন/এমআই



এই পাতার আরো খবর