ঢাকা, বৃহস্পতিবার, ১৮ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

হবিগঞ্জে ট্রেনের টিকেট কালোবাজারি চক্রের ৩ সদস্য গ্রেফতার
হবিগঞ্জ প্রতিনিধি

হবিগঞ্জে ট্রেনের টিকেট কালোবাজারি চক্রের ৩ সদস্যকে গ্রেফতার করেছে র‌্যাব। এ সময় তাদের কাছ থেকে বিপুল পরিমাণ টিকেট উদ্ধার করা হয়েছে। শুক্রবার দুপুরে বিষয়টি নিশ্চিত করেন র‌্যাব-৯ সিলেটের মিডিয়া অফিসার ও সহকারী পুলিশ সুপার মো. মশিহুর রহমান সোহেল।

তিনি জানান, সাম্প্রতিক সময়ে জেলার বিভিন্ন রেলস্টেশনে সংঘবদ্ধ টিকেট কালোবাজারি চক্র অবৈধভাবে ট্রেনের টিকেট জনসাধারণের কাছে অধিক মূল্যে বিক্রি করে বিপুল পরিমাণ টাকা হাতিয়ে নিচ্ছে। অনলাইনে ট্রেনের টিকেট সংকটের সুযোগকে কাজে লাগিয়ে এই চক্রগুলো বেশ সক্রিয়। তারা অনলাইনে ভিন্ন ভিন্ন জাতীয় পরিচয়পত্র (এনআইডি) কার্ড ও মুঠোফোন নম্বর ব্যবহার করে টিকেট ক্রয় করে চড়া দামে সাধারণ যাত্রীদের কাছে বিক্রি করছে। এসকল কালোবাজারিদের গ্রেফতারে র‌্যাব-৯ এর শায়েস্তাগঞ্জ ক্যাম্প গোয়েন্দা তৎপরতা জোরদার করে। 

এরই পরিপ্রেক্ষিতে দিবাগত রাতে শায়েস্তাগঞ্জ ক্যাম্পের একটি অভিযানিক দল শায়েস্তাগঞ্জ ও মাধবপুর থানাধীন নোয়াপাড়া রেলওয়ে স্টেশন এলাকায় অভিযান পরিচালনা করে। এসময় ট্রেনের টিকেটসহ কালোবাজারি চক্রের ৩ জন সক্রিয় সদস্যকে হাতেনাতে গ্রেফতার করতে সক্ষম হয়। এ সময় তাদের কাছ থেকে নিজেদের স্মার্টফোন ব্যবহার করে অবৈধ উপায়ে ক্রয় করা বিভিন্ন আন্তঃনগর ট্রেনের ভিন্ন ভিন্ন তারিখ ও সময়ের ৪৫টি আসনের অনলাইন টিকেট, ৩টি মোবাইল এবং নগদ টাকা জব্দ করা হয়। 

গ্রেফতারকৃতরা হলো, শায়েস্তাগঞ্জ উপজেলার দক্ষিণ বড়চর গ্রামের মৃত আব্দুর নুরের পুত্র আব্দুল কাইয়ুম (৫৫), দাউদনগর গ্রামের মৃত শেখ মকছুদ আলীর পুত্র শিপন চৌধুরী (৩১) ও মাধবপুর উপজেলার বুলাইয়া গ্রামের মৃত সুরুজ মিয়ার পুত্র জামাল মিয়া (৪২)।

র‌্যাব জানায়, গ্রেফতারকৃতদের বিরুদ্ধে মামলা দিয়ে সংশ্লিষ্ট থানায় সোপর্দ করা হয়েছে এবং চলমান গোয়েন্দা নজরদারি অব্যাহত রয়েছে। 

বিডিপ্রদিদিন/কবিরুল



এই পাতার আরো খবর