ঢাকা, শনিবার, ২৭ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

শহরে চুরির ঘটনায় প্রধান সড়ক অবরোধ করে বিক্ষোভ
হবিগঞ্জ প্রতিনিধি

হবিগঞ্জ শহরে একের পর এক ব্যবসাপ্রতিষ্ঠানে চুরি সংঘটিত হচ্ছে। এতে পথে বসে গেছেন অনেক তরুণ উদ্যোক্তা। ব্যবসায়ী নেতাদের অভিযোগ, গত ৬ মাসে অন্তত ৪০ থেকে ৫০টি চুরির ঘটনা ঘটলেও একটি মালামালও উদ্ধার করতে পারেনি আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।

এদিকে, শুক্রবার দিবাগত রাতে শহরের টাউন হল এলাকায় গেজেট হবিগঞ্জ নামে একটি মোবাইলের দোকানে তৃতীয়বারের মতো চুরি হয়। এ সময় দোকানের প্রায় ৩ লাখ টাকার মালামাল চুরি হয়েছে। গত ৫ মাসে ৩ বার চুরি হওয়ায় দিশেহারা ওই ব্যবসায়ী। আর এতে করেই ফুঁসে উঠেছেন ওই এলাকার ব্যবসায়ীরা।

একের পর এক চুরির প্রতিবাদে শনিবার দুপুর ১২টা থেকে শহরের প্রধান সড়ক অবরোধ করে রাখেন ব্যবসায়ীরা। রমজান মাসে প্রায় ৪ ঘণ্টা প্রধান সড়ক অবরোধ করে রাখায় শহরজুড়ে তীব্র যানজটের সৃষ্টি হয়। এতে চরম দুর্ভোগ পোহাতে হয়েছে সাধারণ মানুষকে। পরে ব্যবসায়ী কল্যাণ সমিতি (ব্যক্স) হবিগঞ্জের সাধারণ সম্পাদক মো. আলমগীর ও হবিগঞ্জ সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মাহবুবুর রহমান আউয়ালসহ প্রশাসনের আশ্বাসে অবরোধ তুলে নেওয়া হয়।

ব্যক্স হবিগঞ্জের সাধারণ সম্পাদক মো. আলমীগর বলেন, শহরে একের পর এক চুরির ঘটনা ঘটছে। এতে আমরা ব্যবসায়ীরা আতঙ্কিত হয়ে পড়ছি। কিন্তু প্রশাসন এখন পর্যন্ত বড় ধরনের কোনো ভূমিকা রাখতে পারছে না। আমরা চাই চুরির মালামাল উদ্ধারসহ চোরদের যেন দ্রুত আইনের আওতায় আনা হয়।

সহকারী পুলিশ সুপার খলিলুর রহমান বলেন, চোরদের ধরতে আমরা চেষ্টা চালিয়ে যাচ্ছি। রাতের বেলায় শহরে পুলিশি টহল জোরদার করা হয়েছে।

বিডি প্রতিদিন/এমআই



এই পাতার আরো খবর