ঢাকা, মঙ্গলবার, ১৬ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

ভাঙ্গা থেকে রূপদিয়া পর্যন্ত পরীক্ষামূলক ট্রেন ছেড়ে গেছে
ভাঙ্গা (ফরিদপুর) প্রতিনিধি

দ্বিতীয় দিনের মতো ফরিদপুরের ভাঙ্গা থেকে যশোরের রূপদিয়া পর্যন্ত ট্রায়াল ট্রেন (পরীক্ষামূলক ট্রেন) ছেড়ে গেছে। রবিবার সকাল ৮টা ৪০ মিনিটের দিকে ভাঙ্গার বামনকান্দা রেলওয়ে জংশন থেকে ট্রেনটি ছেড়ে যায়। এ ট্রেনে একটি ইঞ্জিন ও পাঁচটি বগি রয়েছে।

গতকাল শনিবার সকালে পাথর ভর্তি মালবাহী তিনটি বগি নিয়ে এবং দুপুরে যাত্রীবাহী পাঁচটি বগি নিয়ে দুই দফা এ পথে পরীক্ষামূলক ট্রেন চলাচল করে। তবে ওইদিন ট্রেনের সর্বোচ্চ গতি উঠেছিল ঘণ্টায় ১২৩ কিলোমিটার।

এসব তথ্য নিশ্চিত করেছেন ভাঙ্গা রেলওয়ের স্টেশনের পয়েন্টম্যান মো. নাঈম ইসলাম।

তিনি জানান, পাঁচটি বগি নিয়ে বিশেষ ওই পরীক্ষামূলক ট্রেন ভাঙ্গা জংশন থেকে ৮৭ দশমিক ৩২ কিলোমিটার পথ দূরে যশোরের রূপদিয়ার উদ্দেশে যাত্রা শুরু করে।

ভাঙ্গা রেলওয়ে জংশনের সহকারী স্টেশন মাস্টার সাকিবুর রহমান বলেন, আজ ট্রেনটি এ পথের প্রতিটি স্টেশনের লুফ লাইন (মূল লাইন থেকে স্টেশনে যাওয়ার লাইন) দিয়ে স্টেশনে পৌঁছাবে এবং আরেকটি লুফ লাইন দিয়ে বের হয়ে এসে মূল লাইনে চলাচল করবে। মূল লাইনে ট্রেনটি অনূর্ধ্ব ৬০ কিলোমিটার গতিতে চলার কথা।

পথে যে স্টেশনগুলোতে এ পরীক্ষামূলক ট্রেনটি দাঁড়াবে সেগুলো হলো নগরকান্দা, মুকসুদপুর, মহেশপুর, কাশিয়ানী, লোহাগড়া, নড়াইল, জামদিয়া, পদ্মবিলা ও সবশেষে রূপদিয়া। পরীক্ষামূলক এ ট্রেনটি আজই ভাঙ্গা জংশন স্টেশনে ফিরে আসবে। এ ট্রেনের চালক হিসেবে রয়েছেন মো. সাখাওয়াত হোসেন এবং পরিচালক হিসেবে রয়েছেন তাপস কুমার।

বিডি প্রতিদিন/এমআই



এই পাতার আরো খবর