ঢাকা, সোমবার, ২২ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

উদ্বোধনের দিনেই ভেঙে পড়ল কাঠের পুল
মুন্সীগঞ্জ প্রতিনিধি
উদ্বোধনের দিনেই ভেঙে পড়ল কাঠের পুল

মুন্সীগঞ্জে উদ্বোধনের দিনই ভেঙে পড়েছে নবনির্মিত কাঠের পুল। এতে করে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে আটকে পড়েছে গ্রামের অর্ধ-শতাধিক পরিবারের লোকজন। শনিবার জেলার টঙ্গিবাড়ি উপজেলার পাঁচগাও ইউনিয়নের চিত্রকড়া গ্রামে এ ঘটনা ঘটে। সেখানে একটি সরু খালের উপরে নবনির্মিত কাঠের পুল ভেঙে পড়েছে।

স্থানীয়রা জানান, শনিবার বিকাল ৩টার দিকে নবনির্মিত কাঠের পুলটি উদ্বোধন করতে আসেন উপজেলা চেয়ারম্যান ইঞ্জিনিয়ার কাজী আব্দুল ওয়াহিদ ও পাঁচগাও ইউপি চেয়ারম্যান সুমন হালদার। এসময় তারা কাঠের পুলের উপরে উঠলে পুলটি ভেঙে পড়ে।

এতে করে গ্রামের মানুষের চলাচল বন্ধ হয়ে যায়। ফলে ঈদের সামনে চরম ভোগান্তিতে পড়েছে গ্রামের নারী, পুরুষ ও শিশুরা। তারা অভিযোগ করে বলেন, সামনে উপজেলা নির্বাচনকে কেন্দ্র করে তড়িঘড়ি করে নিম্নমানের কাঠ দিয়ে পুলটি নির্মাণ করায় ভেঙে পড়েছে।

জিলন সৈয়াল নামে একজন বলেন, আমরা দীর্ঘদিন যাবৎ বাঁশের সাঁকো দিয়ে যাতায়াত করে আসছিলাম। সেই বাঁশের সাঁকোর পরিবর্তে কাঠের পুল নির্মাণ করেন উপজেলা চেয়ারম্যান ইঞ্জিনিয়ার কাজী আব্দুল ওয়াহিদ ও পাঁচগাও ইউপি চেয়ারম্যান সুমন হালদার। কিন্তু পুলটি উদ্বোধনের দিনেই ভেঙে পড়েছে। এতে করে আমাদের গ্রামের অর্ধ-শতাধিক পরিবারের যাতায়াতের রাস্তা বন্ধ হয়ে গেছে। এ ছাড়াও এই গ্রামে একটি আর্সেনিকমুক্ত কল রয়েছে পুলটির দক্ষিণ পাশে। এখন সেখানে পানি আনতেও পারছে না কেউ।

স্থানীয় বৃদ্ধ মতি সৈয়াল বলেন, দুই নম্বর কাঠ দিয়ে তৈরি করা হয়েছে কাঠের পুলটি। ফলে একদিনেই ভেঙে পড়েছে। এতে করে আমরা এখন বন্দী হয়ে আছি। এখন কেউ যদি অসুস্থ হয়, চিকিৎসা নিতে যেতে পারবো না।

পাঁচগাও ইউপি চেয়ারম্যান সুমন হালদার বলেন, নির্বাচনি প্রতিশ্রুতি অনুযায়ী ব্যক্তিগত অর্থায়নে ৬০ থেকে ৭০ হাজার টাকা ব্যয়ে নির্মাণ করা হয় পুলটি। ভেঙে পড়েছে ঠিক করে দেব। এটা নিউজ করার মত কিছু না।

তবে নিম্নমানের কাঠ ব্যবহার হয়েছে, এমন অভিযোগ অস্বীকার করে তিনি বলেন, পুলটির নিচে খাম (পিলার) কম দেওয়ায় পুলটি ভেঙে পড়েছে।

বিডি প্রতিদিন/এমআই



এই পাতার আরো খবর