ঢাকা, বৃহস্পতিবার, ১৮ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

ফ্রি মেডিকেল ক্যাম্পে সহস্রাধিক রোগীর চিকিৎসা প্রদান
চুয়াডাঙ্গা প্রতিনিধি
ছবি বাংলাদেশ প্রতিদিন।

চুয়াডাঙ্গায় ভিক্টোরিয়া জুবিলি সরকারি উচ্চ বিদ্যালয়ে (ভিজে স্কুল) দিনব্যাপি ফ্রি মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত হয়েছে। আজ শুক্রবার সকাল ৯টায় এ মেডিকেল ক্যাম্প শুরু হয়। চুয়াডাঙ্গার কৃতি সন্তান ঢাকার মুগদা মেডিকেল কলেজ ও হাসপাতালের অর্থোপেডিক সার্জারী বিভাগের সহকারি অধ্যাপক ডা. আলমগীর হোসেন জনির আয়োজনে এ মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত হয়।

ডা. আলমগীর হোসেন জনি বলেন, চার বছর ধরে বছরের দুই ঈদে তিনি নিজ এলাকায় এসে এই মেডিকেল ক্যাম্পের আয়োজন করছেন। অর্থোপেডিক বিষয়ে চিকিৎসাবঞ্চিত দরিদ্র রোগিদের জন্য তিনি চুয়াডাঙ্গায় ছুটে আসেন। যারা সচরাচর ঢাকায় গিয়ে চিকিৎসা নিতে পারে না তাদের জন্য তিনি চুয়াডাঙ্গায় আসেন।

মেডিকেল ক্যাম্পে ডা. জনির সাথে সহযোগিতা করেন ঢাকা মেডিকেল কলেজে হাসপাতালের নাক-কান-গলা বিষয়ের চিকিৎসক ডা. রিয়াসাদ জামান (তুলন) ও মেহেরপুর ২৫০ শয্যা হাসপাতালের ইমার্জেন্সি মেডিকেল অফিসার ডা. সউদ কবির মালিক (জন)। মেডিকেল ক্যাম্পে চিকিৎসার সেবার পাশাপাশি বিনামুল্যে ৮০ শতাংশ ঔষধ সরবরাহ করা হয়। মেডিকেল ক্যাম্পে প্রায় এক হাজার রোগী সেবাগ্রহণের জন্য রেজিস্ট্রেশন করেছেন বলে আয়োজকরা জানান। 

মেডিকেল ক্যাম্পে অর্থোপেডিক সংক্রান্ত বাত ব্যাথা, সব রকম ভাঙা চোরা, কোমরে ব্যাথা, প্যারালাইসিস, হাড় ভাঙা ছাড়াও অর্থোপেডিক সংক্রান্ত সবরকম ব্যাথার চিকিৎসাসেবা দেওয়া হয়। একই সাথে সাধারণ অন্য রোগেরও চিকিৎসা দেওয়া হয়।  

চিকিৎসা নিতে আসা রোগীরা জানান, অর্থোপেডিক চিকিৎসকের কাছে গেলে অনেক টাকা লাগতো। এখানে কোনো টাকা লাগছে না। বিভিন্ন রোগের সেবা পেলাম। আবার কিছু ঔষধ বিনামূল্যে পাওয়া গেল। এ ধরনের উদ্যোগ চারপাশে ছড়িয়ে দেয়া দরকার। ফ্রি মেডিকেল ক্যাম্পে সার্বিক সহযোগিতা করেন ডা. জনির বন্ধুমহল।

বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ



এই পাতার আরো খবর