ঢাকা, বুধবার, ১৭ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

বালিয়াকান্দিতে ঐতিহ্যবাহী শ্মশান পূজা অনুষ্ঠিত
রাজবাড়ী প্রতিনিধি
বালিয়াকান্দিতে ঐতিহ্যবাহী শ্মশান পূজা অনুষ্ঠিত

রাজবাড়ীর বালিয়াকান্দিতে শ্মশান পূজা উৎসব অনুষ্ঠিত হয়ছে। শুক্রবার মধ্যরাত থেকে শুরু হওয়া এই পূজা শনিবার ভোরে শেষ হয়েছে। শ্মশানে স্বজনদের আত্মার শান্তি কামনায় প্রতি বছরের ন্যায় এবারও পূজা-অর্চনা করা হয়েছে।

শুক্রবার মধ্যরাতে উপজেলার জামালপুর ইউনিয়নের ষোলগ্রাম মহাশ্মশানে গিয়ে দেখা যায়, মাঝ রাতে রাজবাড়ী, ফরিদপুর ও মাগুরা জেলা থেকে লক্ষাধিক দর্শনার্থীর সমাগম ঘটেছে। প্রয়াতদের সমাধিতে পূজা-অর্চনার মাধ্যমে তাদের আত্মার শান্তি কামনা করা হয়। স্বজনদের সমাধিতে মোমবাতি, প্রদীপ প্রজ্জ্বলন করা হয়।

বিভিন্ন স্থান থেকে আসা সন্ন্যাসীদের স্বাগত জানান জামালপুর মহাশ্মশান কমিটির নেতৃবৃন্দ ও জামালপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এ কে এম ফরিদ হোসেন মিয়া বাবু।

পূজা দিতে আসা সন্ন্যাসীরা বলেন, প্রতি বছর চৈত্র মাসের শেষ দিনে আমরা শ্মশান পূজা করতে জামালপুর আসি। এখানে অনেক জায়গা থেকে সন্ন্যাসীরা আসেন পূজা দিতে। সবাই একসাথে পূজা দিতে পেরে ভালো লাগে। তবে দিন দিন দর্শনার্থীদের সংখ্যা অনেক বৃদ্ধি পেয়েছে।

শ্মশান কমিটির সভাপতি অমিত কুমার সাহা বলেন, প্রতি বছরের ন্যায় এবারও আমরা শ্মশান কালী পূজার আয়োজন করেছি। পূজার দিনেই রাজবাড়ী ও ফরিদপুর জেলার ২২টি দেউলের সন্ন্যাসীরা এখানে পূজা দিতে আসেন। সবাই শান্তিপূর্ণভাবে পূজা অর্চনা করতে পারেন।

বিডি প্রতিদিন/এমআই



এই পাতার আরো খবর