ঢাকা, শনিবার, ২৭ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

শেরপুরে নানা আয়োজনে নববর্ষ উদযাপন
শেরপুর প্রতিনিধি:

বাংলা নববর্ষ উপলক্ষে শেরপুরে নানা অনুষ্ঠানমালার আয়োজন করা হয়েছে। সকালে ৯টায় জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে থেকে বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়। 

এ সময় প্রধান অতিথি ছিলেন শেরপুর সদর আসনের সাংসদ ছানুয়ার হোসেন ছানু। এছাড়া জেলা প্রশাসক আব্দুল্লাহ আল খায়রুম, পুলিশ সুপার মোনালিসা বেগম পিপিএম, পৌর মেয়র গোলাম কিবরিয়া লিটনসহ প্রশাসনের বিভিন্ন স্তরের কর্মকর্তা, বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ ও বিভিন্ন প্রতিষ্ঠানের শিশু ও নারী-পুরুষ নানা সাজে শোভাযাত্রায় অংশ নেয়। শোভাযাত্রায় বাঙালির ঐতিহ্যবাহী ঘোড়ার গাড়ি, গরুর গাড়ি, পালকিসহ বাংলার কৃষ্টি কালচারের নানা ব্যানার ও ফেস্টুন ব্যবহার করা হয়।

বর্ণাঢ্য শোভাযাত্রা শেষ করে বেলা ১০টায় জেলা শিল্পকলা একাডেমী মিলনায়তনে সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। এছাড়াও জেলা শিল্পকলা একাডেমী প্রাঙ্গনে বিসিকের আয়োজনে দিনব্যাপী লোকজ মেলা অনুষ্ঠিত হয়। মেলায় একটি পিঠা ঘরসহ ১০টি দেশীয় নানান লোকজ সামগ্রীর স্টল বসে। এছাড়া জেলার বিভিন্ন উপজেলার নানা প্রতিষ্ঠানে বাংলা নববর্ষ উপলক্ষে নানা আয়োজন এবং প্রত্যন্ত গ্রামাঞ্চলে বৈশাখী মেলা অনুষ্ঠিত হয়। 

বিডি প্রতিদিন/এএম



এই পাতার আরো খবর