ঢাকা, মঙ্গলবার, ২৩ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

ফিরতি পথে দৌলতদিয়া ফেরিঘাটে স্বস্তি
দেবাশীষ বিশ্বাস, রাজবাড়ী

ঈদের ছুটি শেষে রাজবাড়ীর দৌলতদিয়া ফেরিঘাট দিয়ে কর্মস্থলে ফিরতে শুরু করেছেন মানুষ। তবে দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটের দৌলতদিয়া প্রান্তে যাত্রী ও যানবাহনের চাপ নেই। 

আজ সোমবার সকাল থেকে দৌলতদিয়া ফেরিঘাট ঘুরে এই চিত্র দেখা গেছে। ঘাট এলাকা প্রায় ফাঁকা। সেই চিরচেনা রূপ হারিয়েছে ফেরিঘাট। দেখা যায়নি যানজট, নেই ভোগান্তি। দেশের বিভিন্ন স্থান থেকে ছেড়ে আসা যাত্রী ও যানবাহনগুলো সোজা ফেরিতে উঠে পদ্মা পাড়ি দিচ্ছে।

দুপুরে দৌলতদিয়া ফেরিঘাটের ৪ নম্বার ঘাটে দেখা যায়, মানিকগঞ্জের পাটুরিয়া থেকে হাসনাহেনা নামের একটি ফেরি দৌলতদিয়া প্রান্তে আসতে। ফেরিঘাটের পল্টুন থেকে মহাসড়ক পর্যন্ত কোন যানবাহনের সিরিয়াল নেই। স্বাভাবিকভাবে যাত্রী ও যানবাহনের চালকেরা সোজা ফেরিতে চলে যাচ্ছেন।

মো. আনোয়ার হোসেন নামের এক যাত্রী বলেন, “পদ্মা সেতু চালুর পর দৌলতদিয়া ফেরিঘাটে যাত্রী ও যানবাহনের চাপ নেই। ফিরতি পথে আমাদের কোন ভোগান্তি হয়নি। ভোগান্তি ছাড়াই আমরা ফেরিঘাট দিয়ে পদ্মা পাড়ি দিচ্ছি।”

লঞ্চযাত্রীদের সাথে কথা বলে জানা গেছে, দৌলতদিয়া প্রান্তের লঞ্চঘাট এলাকায় কোন ভোগান্তি নেই। যাত্রীরা ভোগান্তি ছাড়াই লঞ্চে পদ্মা পাড়ি দিচ্ছেন।

দৌলতদিয়া ফেরিঘাটের বিআইডব্লিউটিসির ব্যবস্থাপক মো. সালাহউদ্দীন বলেন, “ফিরতি পথের ঈদযাত্রার দৌলতদিয়া প্রান্তে কোন ভোগান্তি নেই। আমাদের বহরে ১৫টি ফেরি রয়েছে। যাত্রী ও যানবাহনের চাপ না থাকায় বর্তমানে ৮টি ফেরি দিয়ে যাত্রী ও যানবাহন পারাপার করা হচ্ছে। যাত্রী ও যানবাহনের চাপ বৃদ্ধি পেলে ফেরিগুলো চলাচল করবে।”

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন



এই পাতার আরো খবর