ঢাকা, বুধবার, ১৭ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

খতনা করাতে গিয়ে শিশুর লিঙ্গ কেটে ফেলল হাজাম
ময়মনসিংহ প্রতিনিধি

ময়মনসিংহের ঈশ্বরগঞ্জে খতনা করতে গিয়ে ১১ বছর বয়সী এক শিশুর লিঙ্গ কেটে ফেলেছে এক হাজাম (খতনাকারী)। গত রবিবার এ ঘটনার পর শিশুটিকে প্রথমে ময়মনসিংহ মেডিকেলে ও পরে আশঙ্কাজনক অবস্থায় ঢাকা মেডিকেল কলেজে ভর্তি করা হয়।

জানা গেছে, রবিবার বেলা ১২টার দিকে উপজেলার রাজিবপুর ইউনিয়নের উজানচর নওপাড়া গ্রামের প্রয়াত আইয়ুব আলীর ছেলে জাহিদ হাসান নির্জনের খতনা করানো হয়। উপজেলার উচাখিলা ইউনিয়নের নতুন চর-আলগী গ্রামের আকবর আলী খতনা করাতে গিয়ে শিশুটির লিঙ্গ কেটে ফেলেন। এ সময় রক্তক্ষরণ শুরু হলে গুরুতর অবস্থায় শিশুটিকে প্রথমে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতাল এবং সেখান থেকে ঢাকায় পাঠানো হয়। সেখানে শিশুটির লিঙ্গ প্রতিস্থাপনের পর নিবিড় পর্যবেক্ষণে রাখা হয়েছে বলে জানিয়েছে পরিবারের সদস্যরা।

হাসপাতালের ২৬ নম্বর ওয়ার্ডের চিকিৎসক ডা. আবুল হাসান শিশুটির প্রাথমিক চিকিৎসা করান। তিনি জানান, খতনা করাতে গিয়ে শিশুটির লিঙ্গ কেটে ফেলায় রক্তাক্ত অবস্থায় আনা হয়। 

খতনাকারী আকবর আলী বলেন, আমি ৩৫ বছর ধরে এ কাজ করি। নানা-দাদাদের কাছ থেকে শিখেছি। আমার চাচা-চাচাতো ভাইসহ অনেকে এ পেশায় জড়িত। এ ধরনের ঘটনা আগে কখনও ঘটেনি। কীভাবে কী হয়ে গেল আমি কিছুই বুঝতে পারছি না।

ঈশ্বরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুহাম্মদ মাজেদুর রহমান জানান, লিখিত অভিযোগ পেলে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

বিডিপ্রতিদিন/কবিরুল



এই পাতার আরো খবর