ঢাকা, শনিবার, ২৭ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

মুন্সীগঞ্জে আওয়ামী লীগের দুই গ্রুপে সংঘর্ষ, গুলিবিদ্ধসহ আহত ৭
মুন্সীগঞ্জ প্রতিনিধি

আধিপত্য বিস্তারের দ্বন্দ্বে মুন্সীগঞ্জ সদরের মোল্লাকান্দি ইউনিয়নে আওয়ামী লীগের দুই গ্রুপের সংঘর্ষে দফায় দফায় হামলায় একজন গুলিবিদ্ধসহ সাত জন আহত হয়েছেন। এ সময় বেশ কয়েকটি ঘর-বাড়িতে ভাঙচুর চালিয়ে নগদ অর্থ ও স্বর্ণালঙ্কার সহ বিভিন্ন মালামাল লুটপাট করার অভিযোগ উঠেছে। 

মঙ্গলবার বেলা সাড়ে ১২টা থেকে দফায় দফায় এ হামলা পাল্টা হামলার ঘটনা ঘটে। এ সময় ককটেল বিস্ফোরণ ঘটিয়ে ও এলোপাথাড়ি গুলি চালিয়ে আতঙ্ক তৈরি করা হয় পুরো গ্রাম জুড়ে।

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানায়, মোল্লাকান্দি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রিপন হোসেন পাটোয়ারীর অনুসারী বাহাদুর মিয়া ও ইউপি সদস্য ডলি বেগম গ্রুপের সঙ্গে সাবেক ইউপি চেয়ারম্যান মোহসিনা হক কল্পনার অনুসারী বাবু কাজী, শওকত ও ইউপি সদস্য সুমা গ্রুপের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। পরে বেলা সাড়ে ১২টার দিকে উভয় পক্ষ ধাওয়া-পাল্টা ধাওয়ায় জড়িয়ে পড়ে। থেমে থেমে কয়েক দফা ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা চলতে থাকায় ইউনিয়নের ঢালীকান্দি, মুন্সীকান্দি ও উত্তর বেহেরকান্দি গ্রামেও উত্তেজনা ছড়িয়ে পড়ে। 

এ সময় উভয় পক্ষ গুলিবর্ষণ করে ও ককটেল বিস্ফোরণ ঘটায়। এতে একজন গুলিবিদ্ধসহ অন্তত ৭ জন গুরুতর আহত হয়। আহতদের মধ্যে গুলিবিদ্ধ সিফাত (২০) ও ককটেল বিস্ফোরণে গুরুতর আহত আম্বিয়া খাতুনকে (৬০) মুন্সীগঞ্জ জেনারেল হাসপাতাল থেকে আশঙ্কাজনক অবস্থায় ঢাকায় রেফার করা হয়েছে। পরে খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে পুলিশ, সহিংসতা এড়াতে ঘটনাস্থলে মোতায়েন করা হয়েছে অতিরিক্ত পুলিশ সদস্য।

এ বিষয়ে মুন্সীগঞ্জ সদর থানার অফিসার ইনচার্জ ওসি আমিনুল ইসলাম জানান, আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে স্থানীয় আওয়ামী লীগের দুই গ্রুপের দ্বন্দ্বে দুইপক্ষের মধ্যে উত্তেজনা সংঘর্ষে রূপ নেয়। পরিস্থিতি নিয়ন্ত্রণে চেষ্টা চালাচ্ছে পুলিশ।

বিডি-প্রতিদিন/বাজিত



এই পাতার আরো খবর