ঢাকা, শনিবার, ২৭ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

রাজশাহীতে ব্যাঙের বিয়ে দিয়ে বৃষ্টির জন্য আর্তনাদ
নিজস্ব প্রতিবেদক, রাজশাহী

তীব্র তাপদাহ বিপর্যস্ত জনজীবন। বৃষ্টির জন্য হাহাকার করছে মানুষ। রোদের তীব্র দহন থেকে বাঁচতে রাজশাহীতে বৃষ্টির জন্য ব্যাঙের বিয়ে দেওয়া হয়েছে। 

সোমবার দুপুরে পুঠিয়া উপজেলার তাঁতারপুর গ্রামে এ ঘটনা ঘটে।

এই বিয়ের উদ্যোক্তা ইউসুফ আলী বলেন, তীব্র রোদে জনজীবন বিপর্যস্ত। গাছের আম ঝড়ে যাচ্ছে। অন্যান্য ফসলেরও ক্ষতি হচ্ছে। দিন দিন তাপমাত্রা আরও বাড়ছে। তাই ব্যাঙের বিয়ে দিয়ে বৃষ্টির জন্য আর্তনাদ করা হয়েছে। 

জানা গেছে, ‘আল্লাহ মেঘ দে, পানি দে, ছায়া দে রে’ গানটি গেয়ে ষাটের অধিক বাড়িতে বৃষ্টির জন্য আর্তনাদ করেছেন তাঁতারপুর গ্রামের শিশু সহ একদল নারী-পুরুষ। প্রতীকী পুকুর খনন করার পর ব্যাঙের বিয়ে দেওয়া হয়েছে। সন্ধ্যায় গ্রামের ওসিমুদ্দিন মণ্ডলের আমবাগানে ভোজের আয়োজন করা হয়। 

ইউসুফ আলী ও হাবিবা খাতুন নামের দুই শিক্ষার্থীর উদ্যোগে আয়োজিত এই অনুষ্ঠানে সহযোগিতা করেছেন এলাকার ব্যবসায়ী ইসমাইল হোসেন, গৃহবধূ আয়েশা বেগম, রোজিনা খাতুন, মমতাজসহ গ্রামের একদল শিশু। 

উল্লেখ্য, গত তিন দিনে রাজশাহীর গড় তাপমাত্রা ৪০ ডিগ্রি সেলসিয়াস। রাতে কিছুটা কমলেও সকাল থেকেই তীব্র রোদে জনজীবন বিপর্যস্ত হয়ে পড়েছে। এতে ফসলের ক্ষতির পাশাপাশি ডায়রিয়া সহ বিভিন্ন রোগে আক্রান্ত হচ্ছেন এ অঞ্চলের মানুষ। 

বিডি-প্রতিদিন/বাজিত



এই পাতার আরো খবর