ঢাকা, মঙ্গলবার, ২৩ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

বৃষ্টির জন্য নেত্রকোনায় ইসতিসকার নামাজ
নেত্রকোনা প্রতিনিধি

তীব্র তাপপ্রবাহ থেকে মুক্তি পেতে সৃষ্টিকর্তার কাছে বৃষ্টি চেয়ে নেত্রকোনায় ইসতিসকার নামাজ আদায় করেছেন মুসল্লিরা। বৃহস্পতিবার সকালে পৌর শহরের ঐতিহাসিক মোক্তারপাড়া ঈদগাহ মাঠে এ নামাজ আদায় করেন তারা।

নামাজের আয়োজন করেন সর্বস্তরের স্থানীয় মুসল্লিরা। বিশেষ এই নামাজ আদায় করতে সকাল থেকে মোক্তারপাড়া মাঠে জড়ো হন বিভিন্ন এলাকার তিন শতাধিক ধর্মপ্রাণ মুসল্লি। নামাজের ইমামতি করেন মুফতি তাহের কাছেমি। পরে তিনি আরবিতে খুতবা পাঠ করেন। খুতবা শেষে দোয়ার মধ্যে তীব্র গরমের কথা উল্লেখ করে আল্লাহর কাছে বৃষ্টির প্রার্থনা করেন। এ সময় প্রাকৃতিক দুর্যোগ থেকে মুক্তিসহ দেশ ও জাতির কল্যাণে প্রার্থনা করা হয়।

নামাজ আদায় শেষে আলহুদা মডেল মাদ্রাসার প্রতিষ্ঠাতা আহমুদ বিন আব্দুল খালেক বলেন, কোরআন-হাসিদের আলোকে যতটুকু জানা গেছে তা হলো- মানুষের সৃষ্ট পাপের কারণেই মহান আল্লাহ এমন অনাবৃষ্টি ও খরা দেন। বৃষ্টিপাত না হলে আমাদের প্রিয় নবি হজরত মুহাম্মদ (সা.) সাহাবিদের নিয়ে খোলা ময়দানে ইসতিসকার নামাজ আদায় করতেন। সে জন্য তারা মহান সৃষ্টিকর্তার কাছে পাপের জন্য তওবা করে এবং ক্ষমা চেয়ে দুই রাকাত নামাজ আদায় করে বৃষ্টির জন্য প্রার্থনা করেছেন।

বিডিপ্রতিদিন/কবিরুল



এই পাতার আরো খবর