ঢাকা, বুধবার, ১৭ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

কালিয়াকৈরে বৃষ্টির জন্য নামাজ আদায়
কালিয়াকৈর (গাজীপুর) প্রতিনিধি
ছবি- বাংলাদেশ প্রতিদিন।

গাজীপুরের কালিয়াকৈরে তীব্র তাপদাহ থেকে মুক্তির আশায় বৃষ্টির জন্য বিশেষ নামাজ সালাতুল ইসতিসকার আদায় করেছেন স্থানীয়রা। নামাজ শেষে বৃষ্টি চেয়ে বিশেষ মোনাজাতে উপস্থিত হয়েছিলেন প্রায় ৪ শতাধিক মানুষ।

বৃহস্পতিবার (২৫ এপ্রিল) বেলা সাড়ে ১১টায় উপজেলার মৌচাক কারুল সুরিচালা জিসকার লাল মাঠে বৃষ্টির জন্য বিশেষ এ নামাজ আদায় করা হয়। বৃষ্টির জন্য বিশেষ এ নামাজ সালাতুল ইসতিসকারে ইমামতি ও দোয়া পরিচালনা করেন কারুল সুরিচালা জামে মসজিদের ইমাম ও খতিব মো. আলহাজ্ব আব্দুল আওয়াল। 

কারুল সুরিচালা জামে মসজিদের ইমাম ও খতিব মো. আলহাজ্ব আব্দুল আওয়াল বলেন, বৃষ্টিপাত না হলে আমাদের প্রিয় নবী হজরত মুহাম্মদ (সা.) সাহাবিদের নিয়ে খোলা ময়দানে ইসতিসকার নামাজ আদায় করতেন। সেই জন্য মহান সৃষ্টিকর্তার কাছে আমাদের পাপের জন্য তওবা এবং ক্ষমা চেয়ে দুই রাকাত নামাজ আদায় করে বৃষ্টির জন্য মোনাজাত করেছি। বৃষ্টি বা পানির জন্য আল্লাহ সালাতের মাধ্যমে চাইতে বলেছেন। তাই আমরা সবাই একত্র হয়ে এই নামাজ আদায় করেছি। 

তিনি আরও বলেন, সালাতুল ইসতিসকার নামাজ পর পর তিন দিন আদায় করতে হয়। তাই স্থানীয় মুসল্লিদের সাথে আলোচনা করে আগামী দুইদিন এই একই স্থানে সালাতুল ইস্তিসকারনামায় আদায়ের সিদ্ধান্ত নেয়া হয়েছে।

বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ



এই পাতার আরো খবর