ঢাকা, সোমবার, ২২ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

মেক্সিকোতে নিখোঁজ ৩ পর্যটকের গুলিবিদ্ধ মরদেহ উদ্ধার
অনলাইন ডেস্ক

ছুটি কাটাতে মেক্সিকোয় গিয়েছিলেন একজন মার্কিন ও দুইজন অস্ট্রেলিয়ান পর্যটক। পর্যটন শহর এনসেনাদার পাশে সার্ফিং করতে গিয়ে নিখোঁজ হন তারা।

গত সপ্তাহে নিখোঁজ এই তিন পর্যটকের মরদেহ উদ্ধার করা হয়েছে। নিহত তিনজন হলেন অস্ট্রেলিয়ার দুই ভাই ক্যালাম রবিনসন (৩৩), জ্যাক রবিনসন (৩০) এবং যুক্তরাষ্ট্রের কার্টার রোড (৩০)।

অ্যাটর্নি জেনারেলের দপ্তরের একটি সূত্র জানিয়েছে, ওই তিন পর্যটককে হত্যা করা হয়েছে। কেননা, তিনটি মরদেহের মাথায় গুলির চিহ্ন রয়েছে।

নিহত পর্যটকদের স্বজন ও কূটনীতিকদের উদ্দেশে অ্যাটর্নি জেনারেল এলেনা আন্দ্রাদে বিবৃতিতে বলেন, এ ঘটনায় তদন্ত করা হচ্ছে। তিন পর্যটকের মৃত্যুর পেছনে কারও দায় পাওয়া গেলে অবশ্যই আইনের আওতায় আনা হবে।

গত ২৭ এপ্রিল সর্বশেষ এ তিনজনকে প্রকাশ্যে দেখা গিয়েছিল। কদিন পরই তারা নিখোঁজ হন। পরে তাদের খুঁজতে অভিযানে নামে কর্তৃপক্ষ। তল্লাশি অভিযানে সহায়তা করে মার্কিন কেন্দ্রীয় তদন্ত সংস্থা এফবিআই।

মেক্সিকোর সবচেয়ে অপরাধপ্রবণ রাজ্যগুলোর একটি বাজা ক্যালিফোর্নিয়া। অপরাধপ্রবণতা ও কিডন্যাপের ঘটনার কারণে নিজেদের নাগরিকদের মেক্সিকোর এ অঞ্চলে ভ্রমণপরিকল্পনা পুনর্বিবেচনার পরামর্শ দিয়েছে মার্কিন পররাষ্ট্র মন্ত্রণালয়।

বিডিপ্রতিদিন/কবিরুল



এই পাতার আরো খবর