ঢাকা, মঙ্গলবার, ২৩ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

ফুলপুরে নির্বাচনি সরঞ্জাম বিতরণ শুরু
ফুলপুর (ময়মনসিংহ) প্রতিনিধি

ময়মনসিংহের ফুলপুরে নির্বাচনি সরঞ্জামাদি বিতরণ শুরু হয়েছে। মঙ্গলবার দুপুর ২টার দিকে উপজেলা পরিষদ মিলনায়তন থেকে নির্বাচনি সরঞ্জামাদি বিতরণ শুরু করা হয়। রাত পোহালেই ৮ মে শুরু হবে ৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের প্রথম ধাপের ভোট গ্রহণ।

সরঞ্জামাদির মধ্যে রয়েছে-স্বচ্ছ ব্যালট বাক্স, ছবিসহ ভোটার তালিকা, অমোচনীয় কালির কলম, অফিশিয়াল সিল (রাবারের সিলমোহর), ভোটার কর্তৃক ব্যালট পেপার চিহ্নিত করার জন্য মার্কিং সিল, পিতলের সিল (ব্রাশ সিল), স্ট্যাম্প প্যাড, গালা, প্যানা (ছোট ও বড়), চটের বড় থলি (প্রতি কেন্দ্রে ১টি), চটের ছোট থলি (প্রতি কেন্দ্রে ১টি), স্বচ্ছ ব্যালট বাক্সের সিল (লক), ফরমসমূহ, প্যাকেটসমূহ, মনোহারি দ্রব্যাদি যথাক্রমে বল পয়েন্ট কলম, সাদা কাগজ, কার্বন কাগজ, ছুরি, সুঁই, মোমবাতি, গামপট, দিয়াশলাই, সুপার গ্লু, স্ট্যাম্প প্যাডের কালি, লোহার পাত, সুতার বল, দেয়ালপত্র, প্রিজাইডিং অফিসার, সহকারী প্রিজাইডিং অফিসার, পোলিং অফিসার, পোলিং এজেন্টদের পরিচয়পত্র ইত্যাদি। সরঞ্জামাদি প্রদান করেন উপজেলা নির্বাচন অফিসার ও সহকারী রিটার্নিং অফিসার ফয়েজুর রহমান।

এবার উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে পাঁচজন যথাক্রমে পৌর আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক বর্তমান চেয়ারম্যান আতাউল করিম রাসেল (ঘোড়া), উপজেলা আওয়ামী লীগের সিনিয়র যুগ্ম আহ্বায়ক সাবেক ভাইস চেয়ারম্যান মোহাম্মদ হাবিবুর রহমান হাবিব (আনারস), উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি বর্তমান উপজেলা আওয়ামী লীগের সদস্য এটিএম মনিরুল হাসান টিটু (মোটরসাইকেল), জেলা শ্রমিক লীগের সভাপতি আফতাব উদ্দিন (দোয়াত কলম) ও পৌর বিএনপির সাবেক সাধারণ সম্পাদক বহিষ্কৃত নেতা মোহাম্মদ এমরান হাসান পল্লব (হেলিকপ্টার) প্রতিদ্বন্দ্বিতা করছেন।

এ ছাড়া উপজেলা ভাইস চেয়ারম্যান (পুরুষ) পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন সাবেক ছাত্রলীগ নেতা মো. আব্দুছ ছবুর সবুজ (বৈদ্যুতিক বাল্ব), ডা. মো. আবু সাঈদ (টিয়া পাখি), মো. আমিনুল ইসলাম (টিউবওয়েল) ও মাওলানা আজহারুল ইসলাম (তালা)। আর উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন বর্তমান মহিলা ভাইস চেয়ারম্যান রোকেয়া পারভীন লাকি (কলসি) ও মহিলা লীগ নেত্রী পান্না আক্তার (ফুটবল)।

এ ব্যাপারে জানতে চাইলে ফুলপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) মাহবুবুর রহমান বলেন, এ উপলক্ষে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। সার্বিক আইনশৃঙ্খলা পরিস্থিতি ভালো আছে। কোনো সমস্যা নেই।

উপজেলা নির্বাহী অফিসার এ বি এম আরিফুল ইসলাম বলেন, সার্বিক বিষয়টি তদারকি করা হচ্ছে। সোমবার রাতেই বিভিন্ন কেন্দ্র পরিদর্শন করা হয়েছে। সব ঠিকঠাক আছে। নির্বাচন অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ করতে সব ধরনের ব্যবস্থা নেওয়া হয়েছে। প্রতি কেন্দ্রের জন্য একজন করে প্রিজাইডিং অফিসার, একজন অ্যাক্টিং প্রিজাইডিং অফিসার, প্রতি বুথের জন্য একজন সহকারী প্রিজাইডিং অফিসার, দুজন পোলিং অফিসার, দুজন ভারী অস্ত্রধারী পুলিশ, তিনজন হালকা অস্ত্রধারী আনসার ও ১১ জন করে লাঠিধারী আনসার পাঠানো হচ্ছে। আর ব্যালট পেপার ৮ মে সকালে বিতরণ করা হবে।

বিডি প্রতিদিন/এমআই   



এই পাতার আরো খবর