ঢাকা, সোমবার, ২২ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

জামিনে মুক্ত জবি প্রক্টর দ্বীন ইসলাম
কুমিল্লা প্রতিনিধি

জামিনে মুক্তি পেয়েছেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) আইন বিভাগের শিক্ষার্থী ফাইরুজ সাদাফ অবন্তিকার আত্মহত্যার ঘটনায় অভিযুক্ত বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর দ্বীন ইসলাম। তবে আরেক অভিযুক্ত অবন্তিকার সহপাঠী আম্মান সিদ্দিকী এখনো কারাগারে আছেন।

বুধবার বিকেলে কুমিল্লা কারাগার থেকে তিনি মুক্তি পেয়েছেন। বিষয়টি নিশ্চিত করেছেন কারাগারের সিনিয়র জেল সুপার আবদুল্লাহ্ আল মামুন।

তিনি বলেন, বুধবার বিকেল ৩টায় আমরা হাইকোর্টের জামিনের নথিটি পাই। তাকে আইনি প্রক্রিয়া শেষে সন্ধ্যা ৬টার দিকে মুক্তি দেওয়া হয়। পরিবারের সদস্যরা তাকে গ্রহণ করেছেন।

এ বিষয়ে বিস্ময় প্রকাশ করে অবন্তিকার মা তাহমিনা শবনম বলেন, অবন্তিকার আত্মহত্যার জন্য দ্বীন ইসলাম দায়ী, তার বিরুদ্ধে অনেক অভিযোগ। এ ছাড়াও তার সাথে আরও যে ১৪ জন অভিযুক্ত তাদের জিজ্ঞাসাবাদ করা হয়নি, তদন্ত প্রতিবেদন দেওয়া হয়নি, পুলিশ রিপোর্ট দেওয়া হয়নি। তার মধ্যে সে (দ্বীন ইসলাম) কীভাবে জামিন পায়? তার জামিনে বিচারপ্রক্রিয়া ক্ষতিগ্রস্ত হতে পারে।

উল্লেখ্য, গত ১৫ মার্চ রাতে কুমিল্লা নগরীর বাসায় আত্মহত্যা করেন অবন্তিকা। এর আগে তিনি ফেসবুক স্ট্যাটাসে মৃত্যুর জন্য জবির সহকারী প্রক্টর দ্বীন ইসলাম ও সহপাঠী আম্মানকে দায়ী করেন। ঘটনার পরদিন অবন্তিকার মা তাহমিনা শবনম বাদী হয়ে সদর মডেল থানায় মামলা করেন। ডিএমপি এ মামলায় ওই দুইজনকে গ্রেফতার করে ১৭ মার্চ কুমিল্লা পুলিশে হস্তান্তর করে। বর্তমানে সহপাঠী আম্মান কুমিল্লা কারাগারে আছেন।

বিডি প্রতিদিন/এমআই



এই পাতার আরো খবর