ঢাকা, মঙ্গলবার, ২৩ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

ক্ষমতার দাপটে ফুলে-ফেঁপে উঠেছেন বগুড়া জেলা যুবলীগ সভাপতি
নিজস্ব প্রতিবেদক, বগুড়া
শুভাশীষ পোদ্দার লিটন

ক্ষমতার দাপটে মাত্র কয়েক বছরের ব্যবধানে ফুলে-ফেঁপে উঠেছেন বগুড়া জেলা যুবলীগের সভাপতি শুভাশীষ পোদ্দার লিটন। ক্ষমতা নামের আলাদিনের আশ্চর্য প্রদীপ বদলে দিয়েছে তার ভাগ্য। বর্তমানে বিপুল পরিমাণ অর্থ-সম্পদের মালিক বনে গেছেন তিনি। তৃতীয় ধাপে বগুড়া সদর উপজেলা নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী হয়েছেন লিটন পোদ্দার। তার সম্পদের তথ্য মিলেছে মনোনয়নপত্রের সঙ্গে দাখিল করা হলফনামায়।

জানা যায়, দীর্ঘদিন ধরে বগুড়া জেলা যুবলীগের সভাপতির দায়িত্ব পালন করে আসছেন শুভাশীষ পোদ্দার লিটন। টানা তিন বার সরকার ক্ষমতায় থাকাকালীন তিনি বিপুল অর্থ-সম্পদের মালিক হয়েছেন। হাউজিং ব্যবসাসহ তার নামে বিভিন্ন মার্কেটে দোকান ও অকৃষি জমিও রয়েছে। নির্বাচনি হলফনামায় উল্লেখ ছাড়াও তার নামে আরও সম্পদ আছে বলে স্থানীয়রা জানান। তিনি মালিক হয়েছেন বিলাসবহুল মার্কেটের। বানিয়েছেন বহুতল ভবনের বাড়ি। তিনি হলফনামায় তার বার্ষিক আয় দেখিয়েছেন ২০ লাখ ২৮ হাজার ৭৫০ টাকা। এর মধ্যে ব্যবসা থেকে ১৬ লাখ টাকা, বাড়ি ভাড়া থেকে ২ লাখ টাকা এবং শেয়ার সঞ্চয়পত্র থেকে ২ লাখ ২৮ হাজার ৭৫০ টাকা।

হাউজিং ব্যবসায় বিনিয়োগ করেছেন ১ কোটি টাকা। ৪৪ দশমিক ৫ শতাংশ অকৃষি জমির মালিক তিনি। যার মূল্য দেখানো হয়েছে ৯ লাখ ৮৯ হাজার টাকা। দুটি ফ্ল্যাটের মালিকও তিনি। মূল্য দেখিয়েছেন ৪২ লাখ টাকা। মোমিন মার্কেটে পাঁচটি দোকান, রানার প্লাজায় একটি এবং রেলওয়ে মার্কেটে তিনটি দোকান রয়েছে। আরও আছে ১ কোটি ২০ লাখ টাকার সম্পদ।

লিটনের দাবি, তিনি একটি কোম্পানি থেকে ঋণ নিয়ে ব্যবসা করে সম্পদ গড়েছেন। তার নগদ হাতে আছে ৩ লাখ টাকা, জীবন বীমায় জমা আছে ১০ লাখ ২১ হাজার ৩০৬ টাকা, সঞ্চয়পত্র আছে ৩০ লাখ ৫০ হাজার টাকার, স্ত্রীর নামে আছে ৩৭ লাখ টাকার সঞ্চয়পত্র, ব্যাংকে জমা আছে ৫ লাখ ৭৪ হাজার ৫৩২ টাকা।

এ ছাড়াও তার স্ত্রীর আয়ও কম নয়। তার স্ত্রী সঞ্চিতা রানী পোদ্দার প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক। তিনি বছরে আয় দেখিয়েছেন ৮ লাখ ৭২ হাজার ৫৪৭ টাকা। এর মধ্যে বাড়ি ভাড়া ৬০ হাজার টাকা, সঞ্চয়পত্র থেকে আয় ৪ লাখ ৬৪ হাজার ৪৭৯ টাকা এবং চাকরি থেকে আয় ৩ লাখ ৪৮ হাজার ১০৮ টাকা।

যুবলীগ সভাপতি শুভাশীষ পোদ্দার লিটনের নিজের যেমন ১০ ভরি স্বর্ণালংকার আছে, তেমনি স্ত্রীরও একই পরিমাণ স্বর্ণালংকার রয়েছে। ক্ষমতা নামের আলাদিনের আশ্চর্য প্রদীপই বিপুল অর্থ-সম্পদের মালিক করেছে জেলা যুবলীগের সভাপতি শুভাশিষ পোদ্দার লিটনকে।

আগামী ২৯ মে বগুড়া সদর উপজেলায় তৃতীয় ধাপের নির্বাচন। এই নির্বাচনে চেয়ারম্যান পদে প্রার্থী হয়েছেন। নির্বাচনে জয়লাভ করতে তিনি দিনরাত ভোটের মাঠ চষে বেড়াচ্ছেন। ভোটারদের বাড়ি বাড়ি গিয়ে দোয়া প্রার্থনা করছেন। তার প্রতিদ্বন্দ্বী প্রার্থী হিসেবে লড়ছেন জেলা আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক সুলতান মাহমুদ খান রনি ও বর্তমান চেয়ারম্যান এবং উপজেলা আওয়ামী লীগের সভাপতি আবু সুফিয়ান সফিক।

বিডি প্রতিদিন/এমআই



এই পাতার আরো খবর